South east bank ad

ময়মনসিংহ সিটির আরোপিত হোল্ডিংট্যাক্স ৪০ শতাংশ হ্রাসের ঘোষণা মেয়র টিটু’র

 প্রকাশ: ০১ জুলাই ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন   |   সিটি কর্পোরেশন

ময়মনসিংহ সিটির আরোপিত হোল্ডিংট্যাক্স ৪০ শতাংশ হ্রাসের ঘোষণা মেয়র টিটু’র

এইচ. এম জোবায়ের হোসাইন (ময়মনসিংহ) : 
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম এসেসমেন্টের মাধ্যমে আরোপিত ২০১৯ থেকে ২০২৪ পর্যন্ত দাবিকৃত হোল্ডিং ট্যাক্স হতে ৪০% হ্রাসকরণ এবং ২০২০-২০২১ অর্থবছরের আদায়যোগ্য হোল্ডিং করের উপর ১০% অতিরিক্ত রিবেট  ঘোষণা দিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনবান্ধব ও জননন্দিত মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এছাড়াও ২০১৯-২০২০ অর্থবছরের বকেয়া হিসেবে দাবিকৃত হোল্ডিং ট্যাক্সও মওকুফ ঘোষণা করেন। সেই সাথে রিভিউ (আপত্তি) ফরমের মূল্য ৬০০/- থেকে ২০০/- টাকায় পুনঃনির্ধারণ করা হয় এবং ইতোমধ্যে যারা ফর্ম ক্রয় করেছেন তাদের ফর্মের অতিরিক্ত মূল্য ট্যাক্সের সাথে সমন্বয় করা হবে । এছাড়াও সিটির সকল কাঁচাবাড়ির হোল্ডিং ট্যাক্স সম্পূর্ণ মওকুফের ঘোষণা দিয়েছেন মেয়র টিটু।

বুধবার দুপুরে শহিদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সভাপতিত্বে  হোল্ডিং ট্যাক্স সংক্রান্ত এক বিশেষ সভায় এই সিদ্ধান্তসমূহ নেয়া হয়। ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রাম পরিষদসহ অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠনের দাবীর প্রেক্ষিতে জনবান্ধব ও জননন্দিত মেয়র টিটু জনদাবীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এই সিদ্ধান্ত নেন।

মেয়র টিটু আরও জানান কেউ ঋণের মাধ্যমে বাড়ি নির্মাণ করলে, অধিক পুরাতন বাড়ি হলে, তথ্য বা পরিমাপগত ভুল থাকলে রিভিউয়ের মাধ্যমে বিবেচনার যোগ্য হবেন। এ প্রসঙ্গে মেয়র বলেন, সম্মানিত নাগিরিকবৃন্দের বিষয়কে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ সিদ্ধান্ত সমূহ গ্রহণ করা হয়েছে। তিনি আশা করেন অতীতের মত ভবিষ্যতেও নাগরিকবৃন্দ সিটি কর্পোরেশনের পাশে জনপ্রত্যাশা পূরণে সহযোগিতা করবেন।

সভায় প্যানেল মেয়র ও কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা সেঁজুতি ধর সহ সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রাম পরিষদসহ অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠনের দাবীর প্রেক্ষিতে  জনদাবীর প্রতি শ্রদ্ধা জানিয়ে আরোপিত হোল্ডিং  ৪০% হ্রাস এবং রিভিউ ফরমের মূল্য ৬০০ টাকা থেকে হ্রাস করে ২০০ টাকায়  পূনঃনির্ধারণসহ নাগরিকদের অন্যান্য সুবিধাদি প্রদান করায় জনবান্ধব ও জননন্দিত মেয়র মোঃ ইকরামুল হক টিটুসহ কাউন্সিলর ও কর্মকর্তাদের প্রতি আন্তরিক অভিনন্দন ও শুছেচ্ছা জানিয়েছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম এসেসমেন্টের মাধ্যমে আরোপিত হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিক হওয়ায় তা করে নাগরিকদের সহনীয় পর্যায়ে পূনঃনির্ধারণ এবং রিভিউ ফরমের মূল্য ৬০০ টাকা থেকে হ্রাস করার দাবিতে ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রাম পরিষদ গত ৭ জুন মসিক মেয়রকে স্মারকলিপি প্রদান করেন। এসময় হোল্ডিং ট্যাক্স পূনঃনির্ধারণ এবং আপত্তি ফরমের মূল্য হ্রাসের বিষয়ে সক্রিয় বিবেচনার ঘোষণা দেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র ইকরামূল হক টিটু।

BBS cable ad

সিটি কর্পোরেশন এর আরও খবর: