South east bank ad

বিডি ক্লিনকে বর্জ্যের বিনিময়ে প্রায় ২ লাখ টাকা পুরস্কার প্রদান করেছে ডিএনসিসির

 প্রকাশ: ২৩ অগাস্ট ২০২১, ০৪:২১ অপরাহ্ন   |   সিটি কর্পোরেশন

বিডি ক্লিনকে বর্জ্যের বিনিময়ে প্রায় ২ লাখ টাকা পুরস্কার প্রদান করেছে ডিএনসিসির

রবিবার দুপুরে গুলশানের নগর ভবনে বিডি ক্লিনকে বিভিন্ন ধরনের প্রায় ৪০ হাজার বর্জ্যের বিনিময়ে পুরস্কার হিসেবে ১ লক্ষ সাড়ে ৯৬ হাজার টাকার চেক প্রদান করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ।

এসময় প্রধান অতিথির বক্তৃতায় মেয়র মো. আতিকুল ইসলাম পরিষ্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে সুস্থ ও সুন্দর পরিবেশ গড়ার লক্ষ্যে বিভিন্ন স্থান থেকে বর্জ্যগুলো সংগ্রহ করায় বিডি ক্লিনের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান। মেয়র আতিক বলেন, ভবিষ্যতেও বিডি ক্লিন সদস্যরা জনকল্যাণমূলক কাজে নিজেদেরকে নিয়োজিত রাখবে এমনটাই প্রত্যাশা।

তিনি বলেন, বিডি ক্লিন সদস্যদের মতো সমাজের সর্বস্তরের মানুষকে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে এগিয়ে আসতে হবে, সবাই মিলে সুস্থতার জন্য গড়ে ওঠা সামাজিক আন্দোলনকে সফল করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, ওয়ার্ড কাউন্সিলরের অফিসে জমা দেয়া প্রতিটি অব্যবহৃত কমোড ও টায়ারের জন্য ৫০ টাকা এবং প্রতিটি ডাবের খোসা, রংয়ের কৌটা ও চিপসের প্যাকেটের জন্য ৫ টাকা হারে আর্থিক পুরস্কার প্রদান করার কথা আবারও পুনর্ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, একটি সুস্থ, সুন্দর ও আধুনিক ঢাকা গড়ে তোলার লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে সকলকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। 

ডিএনসিসি মেয়র বলেন, ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’- তাই সকলকেই সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারি নির্দেশনা এবং স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

মেয়র আতিক এসময় নগরবাসীর প্রতি ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ এই স্লোগান বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে আরও জোরদার করার আহ্বানও জানান।

BBS cable ad

সিটি কর্পোরেশন এর আরও খবর: