শিরোনাম

South east bank ad

হামলার ঘটনা হিরো আলম নিজেই ঘটিয়েছেন কি না তদন্ত করে দেখা হবে: ডিবি প্রধান

 প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ১২:৫৫ অপরাহ্ন   |   ডিবি

হামলার ঘটনা হিরো আলম নিজেই ঘটিয়েছেন কি না তদন্ত করে দেখা হবে: ডিবি প্রধান
ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় সাতজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। হিরো আলম নিজেই এই ঘটনা ঘটিয়েছেন কি না তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন ডিবিপ্রধান।

মঙ্গলবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন হারুন।

ডিবিপ্রধান বলেন, ‘সোমবার বনানী বিদ্যানিকেতন ভোট কেন্দ্রে বিচ্ছিন্ন একটা ঘটনা ঘটেছে। তিন থেকে চার মিনিটের মধ্যে ঘটনাটি ঘটেছে। ভিডিও ফুটেজ দেখে এখন পর্যন্ত সাতজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আমাদের তদন্ত চলছে। বাকি কিছু নাম পেয়েছি তাদের বিষয়ে আমাদের তদন্ত চলছে।’

হারুন অর রশীদ বলেন, ‘গলার মধ্যে ব্যাজ ধারণ করে যারা এই হামলা করেছে তাদের মোটিভ কী ছিল তা আমরা তদন্ত করে দেখছি। এক দলের ব্যাজ ধারণ করা লোক তৃতীয় কোনো পক্ষের ছিল কি না তা আমরা জানার চেষ্টা করছি। তদন্ত চলছে।’

ভোটকেন্দ্র পরিদর্শনে গিয়ে সোমবার মারধরের শিকার হন ঢাকা-১৭ আসনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম। এদিন বিকাল সাড়ে চারটার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুলের সামনে এ ঘটনা ঘটে। মারধরের শিকার হিরো আলমকে রাজধানীর রামপুরার বেটার লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবশ্য তিনি হাসপাতাল ছেড়ে বাসায় ফেরেন।

সোমবারের ভোটে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মাদ আলী আরাফাতের কাছে হারেন হিরো আলম।

হিরো আলমের ওপর হামলার সময় পুলিশের কোনো গাফিলতি ছিল কি না জানতে চাইলে ডিবিপ্রধান সাংবাদিকদের বলেন, ‘ফুটেজে দেখেছেন আপনারা হিরো আলমের ওপর হামলার সময় ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা নিবৃত করেছে। এরপর তাকে উদ্ধার করে পুলিশ সদস্যরাই। যদি পুলিশের গাফিলতি থাকে তদন্ত করে দেখা হবে।

যারা এ ঘটনাটি ঘটিয়েছে তারা কোন দলের তা দেখা হবে না। যারাই ঘটনা ঘটিয়েছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।’

হিরো আলম নিজেই এ ঘটনা ঘটিয়েছে কি না জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, ‘তদন্ত করে বিষয়টি দেখা হবে।’
BBS cable ad