South east bank ad

একজন সৎ ও নিষ্ঠাবান সফল উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন

 প্রকাশ: ২৬ জুন ২০২১, ০৬:৪৬ অপরাহ্ন   |   উপজেলা প্রশাসন

একজন সৎ ও নিষ্ঠাবান সফল উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন
 
রাসেল আহমেদ (ময়মনসিংহ):

ময়মনসিংহে একজন সৎ নিষ্ঠাবান ও সফল উপজেলা চেয়ারম্যান  আশরাফ হোসাইন। 
অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল ব্যক্তি উপজেলা চেয়ারম্যান হিসেবে প্রতিষ্ঠিত তিনি।

তিনি, তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছেন এবং প্রতিটি নির্বাচনে নৌকা প্রতীকের জয়লাভের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। 

দায়িত্ব নেয়ার পর থেকেই উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। 

তার সাথে দলের ভাবমূর্তির উন্নয়ন হয়েছে। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সৎ ও সময়নিষ্ঠ সদা হাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোনো অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়। কাজ করছেন নৌকার জন্য। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। 

এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন। সকল দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়। 

ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় উপজেলা চেয়ারম্যান হিসেবে সবশ্রেনীর মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন।

ময়মনসিংহ সদর উপজেলার চেয়ারম্যান আশরাফ হোসাইন  ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে জনগণের মুখে হাসি ফুটাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মানুষের কল্যাণে যিনি নিজেকে সর্বদাই নিয়োজিত রেখে ইতিমধ্যে একজন জনবান্ধব ও জনপ্রিয় রাজনীতিবিদ হিসাবে প্রতিষ্ঠিত করে তুলতে সক্ষম হয়েছেন। যিনি বর্তমানে ময়মনসিংহ মহানগর আওয়ামিলীগের যুগ্ম সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব পালনের পাশাপাশি ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদেও দায়িত্বে থেকে বঙ্গবন্ধু কন্যা বিশ্বসেরা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ময়মনসিংহ সদর উপজেলা কে জাতির জনকের স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলার অন্তর্গত একটি আধুনিক, উন্নত দৃশ্যমান এলাকা হিসাবে গড়তে রাত-দিন উপজেলার একপ্রান্ত থেকে আরেক প্রান্তে দৌড়াচ্ছেন। ১১টি উনিয়ন পরিষদ নিয়ে গঠিত ময়মনসিংহ সদর উপজেলা। এ উপজেলায় গত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তারুণ্যদীপ্ত মেধাবী আওয়ামী লীগ নেতা তার কর্মের মাধ্যমে সদরবাসীর প্রিয়মুখ হিসাবেই পরিচিত অর্জন করে নিয়েছেন।

মেধা,কর্ম প্রয়াস শ্রম ও অধ্যাবশায়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন।

তিনি এ পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন রাস্তার উন্নয়ন, স্কুল, মাদ্রাসা, মসজিদ, সংস্কার করে গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা, বিধবাভাতা সঠিকভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে গ্রাম্য শালিসের মাধ্যমে ইউনিয়নের বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন। 

এছাড়াও তিনি নির্বাচিত হওয়ার পর নিয়মিত অফিস করছেন করোনা পরিস্থিতিতে ফ্যামিলি পরিজনের কথা না ভেবে তার প্রিয় উপজেলাবাসীর জন্য দিন রাত নিরলস ভাবে পরিশ্রম করে চলেছেন এবং স্থানীয় প্রশাসনের সার্বিক তত্বাবদানে প্রতিটি উন্নয়নমূলক কাজ অতি দক্ষতার সাথে সফলভাবে করেছেন যা এখনও চলমান আছে।

আগামী দিনে মো. আশরাফ হোসাইন   সততা ও কর্মদক্ষতার সাথে উপজেলায় উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে উপজেলাকে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা উপজেলাবাসীসহ সকলের।

BBS cable ad