South east bank ad

ভুয়া গ্রেপ্তারি পরোয়ানাসহ সিআইডি পরিদর্শক পরিচয়দানকারী প্রতারক গ্রেপ্তার

 প্রকাশ: ৩১ মে ২০২১, ১১:১৬ অপরাহ্ন   |   সিআইডি

ভুয়া গ্রেপ্তারি পরোয়ানাসহ সিআইডি পরিদর্শক পরিচয়দানকারী প্রতারক গ্রেপ্তার
 আদালতের ভুয়া গ্রেপ্তারি পরোয়ানাসহ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক পরিচয়দানকারী একজন প্রতারককে গ্রেপ্তার করেছে সিআইডি। তার নাম খন্দকার লতিফুল হক।
 সোমবার সিআইডির অতিরিক্ত এসপি (মিডিয়া) মো. আজাদ রহমান বলেন, রোববার বিকেলে রাজধানীর খিলগাঁও রেলগেইট এলাকা থেকে ওই প্রতারককে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে বেশ কিছু ভুয়া গ্রেপ্তারি পরোয়ানা ও দুটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।


তিনি জানান, লতিফুল দীর্ঘদিন ধরে নিজেকে সিআইডির পরিদর্শক পরিচয় দিয়ে ভুয়া ওয়ারেন্ট দেখিয়ে সাধারণ জনগণকে ধোঁকা দিয়ে টাকা হাতিয়ে নেয়। কিছুদিন আগে বাংলাদেশ জাতীয় হকি টিমের খেলোয়াড় ইকবাল নাদির প্রিন্সের নামে জাল জালিয়াতির মাধ্যমে ঢাকা অতিরিক্ত মহানগর দায়রা জজ পঞ্চম আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা বের করেন। প্রিন্সকে বলা হয়, তার এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ২৫ লাখ টাকা জরিমানার গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। পরে প্রতারক লতিফুল তার অজ্ঞাতনামা সহযোগীসহ জাতীয় দলের খেলোয়াড় ইকবাল নাদির প্রিন্স এবং তার বাবা মঈন উদ্দিন নাদিরকে ভুয়া ওয়ারেন্ট দেখিয়ে দেড় লাখ টাকা হাতিয়ে নেন।

পরে ওই ভুয়া গ্রেপ্তারি পরোয়ানা দেখিয়ে গ্রেপ্তারের ভয় দেখিয়ে আরও টাকা আদায়ের চেষ্টা করলে প্রিন্সের সন্দেহ হয়। তিনি সিআইডিকে বিষয়টি জানান। পরে সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণ সিআইডির একটি বিশেষ টিম ওই ভুয়া সিআইডি পরিদর্শক খন্দকার লতিফুল হককে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতের বরাত দিয়ে সিআইডি জানিয়েছে, লতিফুল দেশের বিভিন্ন থানা থেকে জিডির কপি সংগ্রহ করে ভয়ভীতি দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতেন। তার বিরুদ্ধে লালবাগ থানায় একটি মামলা হয়েছে।
 গ্রেপ্তার লতিফুল কুমিল্লার লাকসামের উত্তর পশ্চিম গাঁও গ্রামের খন্দকার বাড়ির মৃত খন্দকার কবিরুল হকের ছেলে। তিনি পরিবারের সঙ্গে রাজধানীর দক্ষিণ মুগদার ১১০/১(ক) নম্বর বাড়িতে ভাড়া থাকেন।
BBS cable ad