South east bank ad

বিপুল পরিমাণ জাল টাকাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪

 প্রকাশ: ০৫ জুলাই ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন   |   র‍্যাব

বিপুল পরিমাণ জাল টাকাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪

সাম্প্রতিককালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে তাদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর পেশাদার প্রতারক চক্র। এরই পাশাপাশি একদল জাল টাকার ব্যবসায়ী প্রচুর পরিমাণে জাল নোট প্রস্তুত করে ব্যবসা করার মাধ্যমে সাধারণ জনগনকে প্রতারিত করে আসছে। ধর্ষণ, জঙ্গিবাদ, মাদকসহ অন্যান্য সকল ধরণের অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি সাম্প্রতিক সময়ে এসব অসাধু জালনোট ব্যবসায়ী চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।   

এরই ধারাবাহিকতায় গতকাল  সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন আমবাগান মধ্যগাজীরচট বাগবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে ২,৮৩,০০০/- টাকা জালনোট, ০২ টি সিল, ০২ টি স্ট্যাম্প প্যাড, ০১ টি  মোটরসাইকেল, ০৭ টি মোবাইল এবং নগদ-৯,৪৮০/- টাকাসহ ০২ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃতরা হলো : 
মোঃ জসিম (৩৫), জেলা- ঝালকাঠি ও মোঃ আলা উদ্দিন হোসেন হাওলাদার (৩৪), জেলা- ঝালকাঠি। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জানায় যে, তারা পরস্পর যোগসাজোসে ঈদুল আজহা'কে সামনে রেখে ঢাকার নিকটবর্তী এলাকায় জাল নোট তৈরী করে বিভিন্ন মাধ্যমে স্বল্প মূল্যে জাল নোট বিক্রি করে আসছে। গ্রেফতারকৃতরা আরো জানায় যে, তারা ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় এই জাল নোটের ব্যবসা পরিচালনা করে থাকে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় জাল নোট সংক্রান্ত ০৬ টি মামলা রয়েছে। 
গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ অসাধু জাল নোট ব্যবসায়ী চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: