South east bank ad

নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হলো মেনন-ইনু-দীপু মনিসহ সাতজনকে

 প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন   |   বিচার বিভাগ

নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হলো মেনন-ইনু-দীপু মনিসহ সাতজনকে
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাবেক মন্ত্রী ডা. দীপু মনিসহ সাতজনকে তেজগাঁও থানার পৃথক হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।  

পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার (২২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেন তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এই তালিকা রয়েছেন সাবেক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, পুলিশের সাবেক মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন এবং সাংবাদিক দম্পতি শাকিল আহমেদ ও ফারজানা রুপা।

এর মধ্যে ইনু, মেনন ও মামুনকে তেজগাঁও থানার রমিজ উদ্দিন হত্যা মামলা এবং কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলাম মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বাকিদের শুধু রমিজ উদ্দিন হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এরপর তাদের পক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর কারাগারে তাদের পাঠানোর আদেশ দেন।

৪ আগস্ট তেজগাঁও থানার এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গিয়ে রমিজ উদ্দিন আহমদ গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় ৭ সেপ্টেম্বর নিহত রমিজ উদ্দিনের বাবা এ কে এম রকিবুল হাসান বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২২৩ জনকে আসামি করে হত্যা মামলা করেন।  এছাড়া কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলাম একই এলাকায় এ আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় তার ভাই তারিকুল ইসলাম বাদী হয়ে শেখ হাসিনাসহ ৪৭ জনের নামোল্লেখ করে মামলা করেন।
BBS cable ad