শিরোনাম

South east bank ad

সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎকারী চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪

 প্রকাশ: ১৬ মে ২০২৪, ০১:২৪ অপরাহ্ন   |   র‍্যাব

সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎকারী  চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪
রাজধানীর কাফরুল ও নিউমার্কেট এলাকা হতে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎকারী ০৪ জন চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪; বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ এন্ড্রয়েড সেটটপ বক্স জব্দ

র‌্যাব-৪ সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, রাজধানীর কাফরুল ও নিউমার্কেট এলাকায় একটি সক্রিয় চোরাকারবারী দল বেশ কিছুদিন যাবৎ সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বিভিন্ন ব্র্যান্ডের এন্ড্রয়েড সেটটপ বক্স অবৈধভাবে বিক্রি করে আসছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১৫ মার্চ ২০২৪ তারিখ বিকালে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ও বিটিআরসি উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে নিম্মোক্ত ০৪ জন চোরাকারবারী’কে গ্রেফতার করতে সক্ষম হয়ঃ

(ক) মোঃ রফিকুল ইসলাম (৪৫), জেলা- চট্টগ্রাম।
(খ) মোঃ আনোয়ার হোসেন (২৭) জেলা-ঝালকাঠি।
(গ) মোঃ আরিফুল ইসলাম (২৬), জেলা- চাঁদপুর।
(ঘ) আলামীন আহম্মেদ (২৩), জেলা- নরসিংদী।

অভিযান চলাকালীন উক্ত আভিযানিক দল অভিযানস্থলে বিভিন্ন ব্র্যান্ডের সর্বমোট ৯৭৭ টি চোরাইকৃত অবৈধ এন্ড্রয়েড সেটটপ বক্স উদ্ধার করে। 
গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘ দিন যাবৎ  বিটিআরসি এর লাইসেন্স ও অনুমোদনবিহীন আমদানী, বিক্রয়, বিপণন, প্রদর্শন ও ব্যবহার নিষিদ্ধ বিভিন্ন বেতার যন্ত্র সামগ্রী তথা সেটটপ বক্স বিক্রয়ের উদ্দেশ্যে অবৈধভাবে নিজ নিজ হেফাজতে রেখে বিক্রয়ের মাধ্যমে অবৈধভাবে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে অর্থ আত্মসাৎ করে আসছিলো। উদ্ধারকৃত এন্ড্রয়েড সেটটপ বক্স সমূহের আনুমানিক বাজার মূল্য ৩০ লক্ষাধিক টাকা। 

গ্রেফতারকৃত আসামীদের’কে সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: