South east bank ad

মিরপুর থেকে কিশোর গ্যাং লিডার অপুসহ তিন কিশোর অপরাধী’ কে গ্রেপ্তার করেছে র‌্যাব -৪

 প্রকাশ: ১৮ জুন ২০২১, ০৭:২০ অপরাহ্ন   |   র‍্যাব

মিরপুর থেকে কিশোর গ্যাং লিডার অপুসহ তিন কিশোর অপরাধী’ কে গ্রেপ্তার করেছে র‌্যাব -৪

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। খুন, ডাকাতি, দস্যুতা, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজি, অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী গ্রেফতার এবং জঙ্গীবাদের মত ঘৃণ্যতম অপরাধ নির্মূল ও রহস্য উদঘাটনের পাশাপাশি মাদক দ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেফতার সহ নেশার মরণ ছোবল থেকে তরুন সমাজকে রক্ষা করার জন্য র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। বর্তমানে রাজধানীতে বহুল আলোচিত বিপদগামী কিশোর গ্যাং বিভিন্ন ধরনের সন্ত্রাসী, চাদাবাজী, ছিনতাই, নারীদের ইভটিজিংসহ মাদক সেবন ও ব্যবসায় ওতপ্রোতভাবে জড়িয়ে পড়ছে। এ ধরনের বিপথগামী কিশোর অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ১৭ জুন ২০২১ ইং তারিখ ০৪.০৫ ঘটিকার সময় রাজধানী ঢাকার মিরপুর মডেল থাানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ০১ টি চাইনিজ কুড়াল, ০১ টি ফোল্ডিং চাকু, ০১ টি চাপাতি, ৫০ পিস ইয়াবা এবং নগদ ৫১০/- টাকাসহ অত্র এলাকায় ভীতি সৃষ্টিকারী নিম্নোক্ত ০৩ কিশোর অপরাধীকে গ্রেফতার করতে সমর্থ হয়ঃ

(ক) মোঃ নাসির আহমেদ @ অপু (২৩), জেলা- নরসিংদী।
(খ) মোঃ  হৃদয় (২১), জেলা- মানিকগঞ্জ।
(গ) মোঃ আতিকুর রহমান (২৫), জেলা- মানিকগঞ্জ।

প্রাপ্ত অভিযোগ এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত কিশোর অপরাধীরা মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই মেয়েদের ইভটিজিংসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকার বিষয় স্বীকার করেছে। তারা দীর্ঘদিন ধরে রাস্তাঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিলো। এছাড়াও ঐ এলাকায় কোনো অপরিচিত লোক গেলে তাকে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতো। এদের চলাফেরা বেপরোয়া এবং গতি খুব দ্রত। এরা কারো কাছ থেকে ছিনতাইয়ের পর দ্রুত সেই সামগ্রীটি পেছনে থাকা তাদের দলের অন্য সদস্যদের কাছে হস্তান্তর করে। ছিনতাইয়ের কাজে ব্যবহারের জন্য তারা সবসময় নিজেদের কাছে ধারালো দেশীয় অস্ত্র রাখে। এলাকায় ছিনতাই ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র প্রায়শই এক গ্রুপ অন্য গ্রুপের সাথে সংঘর্ষে লিপ্ত হতো বলে জানা যায় ।

গ্রেফতারকৃত কিশোর অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতেও এরুপ কিশোর গ্যাং গ্রুপের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: