South east bank ad

৪০তম বিসিএস পুলিশের সমাপনী কুচকাওয়াজ স্থগিত

 প্রকাশ: ২০ অক্টোবর ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন   |   পুলিশ

৪০তম বিসিএস পুলিশের সমাপনী কুচকাওয়াজ স্থগিত

রাজশাহীর সারদায় আজ রোববার ৪০তম বিসিএসের (পুলিশ) ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে।

শনিবার রাতে পুলিশ সদর দফতরের মিডিয়া শাখার এআইজির বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) সাবিনা ইয়াসমিন।

তিনি বলেন, অনিবার্য কারণে ৪০তম বিসিএস (পুলিশ) ব্যাচের সমাপনী কুচকাওয়াজ বাতিল করা হয়েছে।

জানা গেছে, রাজশাহীর সারদা পুলিশ অ্যাকাডেমিতে ৪০তম বিসিএস পুলিশ ক্যাডারের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সকাল ১০টায় স্বরাষ্ট্র উপদেষ্টা লে. জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করার কথা ছিল। সে কারণেই তিনি এরই মধ্যে শনিবার রাজশাহীতে পৌঁছেছেন। তবে ৬২ জন ছাত্রলীগের নেতাকর্মী পুলিশে নিয়োগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্ক শুরু হয়েছে।

জানা গেছে, ৪০তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তারা ২০২২ সালের ৪ ডিসেম্বর সারদা পুলিশ অ্যাকাডেমিতে যোগদান করেন।

অভিযোগ রয়েছে, ৪০তম বিসিএস থেকে ছাত্রলীগ, গোপালগঞ্জের বাসিন্দা এবং দলীয় কর্মীদের মধ্য থেকে প্রার্থী নির্বাচন করা হয়েছে। অনেক মেধাবী প্রার্থী শুধুমাত্র গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে বাদ পড়েছেন। তাদের রাজনৈতিক পরিচয়ের কারণে, বিশেষ করে আওয়ামী লীগ ছাড়া অন্যান্য মতাদর্শেদের কারণে বাদ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, রোববার দুপুর একটার দিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দফতরে স্বরাষ্ট্র উপদেষ্টা লে. জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন।

BBS cable ad