শিরোনাম

South east bank ad

বিমান বাহিনী প্রধানের সাথে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

 প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ১০:১৫ অপরাহ্ন   |   বিমান প্রধান

বিমান বাহিনী প্রধানের সাথে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ
১৭ ডিসেম্বর ২০২৩, রবিবার বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি এর সাথে ভারতীয় সশস্ত্র বাহিনীর ৩৬ জন এবং রাশিয়া সশস্ত্র বাহিনীর ০৪ জনসহ ৪০ জনের একটি প্রতিনিধি  দল ঢাকাস্থ বিমান বাহিনী শাহীন হল এ সৌজন্য সাক্ষাত করেন।

 উল্লেখ্য যে, প্রতিনিধিদলের মধ্যে ৩০ জন ভারতীয় ও ০২ জন রাশিয়ানসহ মোট ৩২ জন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে উল্লেখযোগ্য অবদান রেখেছিলেন।

সাক্ষাতকালে তারা পারস্পরিক কুশল বিনিময়সহ কিছু সময় অতিবাহিত করেন। বিমান বাহিনী প্রধান ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় ও রাশিয়ান সশস্ত্র বাহিনীর অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। 

বিমান বাহিনী প্রধান তাঁর বক্তব্যে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এছাড়াও তিনি শ্রদ্ধা জ্ঞাপন করেন সকল বীর মুক্তিযোদ্ধাকে যাদের অপরিসীম ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। উল্লেখ্য যে, ৪০ সদস্যের একটি প্রতিনিধি দল মহান বিজয় দিবস ২০২৩ উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ সরকারের আমন্ত্রণে গত ১৪ ডিসেম্বর ২০২৩ তারিখে এক রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আগমন করেন।

 সফরকালে তারা মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেছেন। প্রতিনিধি দলটির এই সফর বাংলাদেশের সাথে ভারত ও রাশিয়ার বিরাজমান সহযোগিতামূলক এবং ভ্রাতৃপ্রতিম সম্পর্ককে আরো সুসংহত করবে বলে আশা করা যায়। উক্ত অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
BBS cable ad

বিমান প্রধান এর আরও খবর: