South east bank ad

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগের পদক্ষেপ গ্রহণ

 প্রকাশ: ২২ মার্চ ২০২২, ০৩:২০ অপরাহ্ন   |   দুদক

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগের পদক্ষেপ গ্রহণ
বিডিএফএন লাইভ.কম

দুদকের হটলাইন ১০৬-এ মেডিকেল ফিটনেস সনদপত্র প্রদানের জন্য ঢাকার সিভিল সার্জন অফিসের কর্মচারীরা ঘুষ নেন মর্মে এক সেবাপ্রত্যাশীর অভিযোগের প্রেক্ষিতে আজ দুদকের এনফোর্সমেন্ট ইউনিট থেকে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে উক্ত অফিসের কতিপয় কর্মচারী সেবা প্রত্যাশীদের নিকট হতে অনৈতিক সুবিধা নেন বলে যে অভিযোগ আনয়ন করা হয়েছে সে বিষয়ে তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। 

দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর উপসহকারী পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলামের নেতৃত্বে গঠিত টিমের সদস্যরা এ অভিযান পরিচালনা করেন। 

অভিযানকালে তারা ঢাকা সিভিল সার্জন ডা: আবু হোসেন মো: মঈনুল আহসানকে বিষয়টি অবহিত করেন। এসময় সিভিল সার্জন জানান যে, সেবা গ্রহীতাগণ ব্যাংকে নির্ধারিত ফি জমা দিয়ে তার অফিসে চালানের কপি জমা দেন। এর বাহিরে কেউ কোন অনৈতিক সুবিধা দাবী করলে তা সিভিল সার্জনকে জানাতে হবে এবং সঙ্গে সঙ্গে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্হা গ্রহণ করবেন মর্মে তিনি দুদক টিমকে নিশ্চিত করেন। তাছাড়া ওই অফিসে দীর্ঘদিন যাবত কর্মরতদের সরকারি বদলী নীতিমালা অনুযায়ী বদলীর জন্য উদ্যোগ নিচ্ছেন বলেও তিনি জানিয়েছেন। 

অভিযানকালে দুদক কর্মকর্তারা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে সিভিল সার্জনকে অনুরোধ করেন। আনীত অভিযোগের মনিটরিংসহ আরও কিছু তথ্য-প্রমাণ সংগ্রহপূর্বক পরবর্তী সিদ্ধান্তের জন্য কমিশনের নিকট প্রতিবেদন দাখিল করা এনফোর্সমেন্ট টিম। 

বন বিভাগ, চুনতি রেঞ্জ, চকরিয়া, কক্সবাজার-এর বিট কর্মকর্তার বিরুদ্ধে অবৈধভাবে বন বিভাগের গাছ কেটে অর্থ আত্মসাতের অভিযোগের বিষয়ে দুদক, সজেকা, কক্সবাজার এর উপসহকারী পরিচালক জনাব মোঃ নাছরুল্লাহ হোসাইন এর নেতৃত্বে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছে। এনফোর্সমেন্ট টিম এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবরে শীঘ্রই প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।
BBS cable ad

দুদক এর আরও খবর: