South east bank ad

র‌্যাব মুখপাত্রের জন্মদিন উদযাপন

 প্রকাশ: ১৬ মার্চ ২০২২, ০৮:৫৫ অপরাহ্ন   |   র‍্যাব

র‌্যাব মুখপাত্রের জন্মদিন উদযাপন
বিডিএফএন লাইভ.কম

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনের জন্মদিন আজ মঙ্গলবার (১৬ মার্চ)। 

এ উপলক্ষ্যে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে জন্মদিনের কেক কাটা হয়। উপস্থিত ছিলেন গণমাধ্যমের কর্মরত সাংবাদিক ছাড়াও র‌্যাবের কর্মকর্তারা। এসময় মঈনকে ফুলেল শুভেচ্ছা জানান সাংবাদিকরা।

গত বছরের ২৫ মার্চ র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব পান কমান্ডার খন্দকার আল মঈন। এর আগে র‌্যাবের কমিউনিকেশন উইংয়ের পরিচালকের দায়িত্ব পালন করছিলেন তিনি। 

মেধাবী ও চৌকস অফিসার হিসেবে পরিচিত খন্দকার আল মঈন ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

র‌্যাবের গোয়েন্দা শাখায় দায়িত্ব পালনকালে জঙ্গি, চরমপন্থি এবং সন্ত্রাসীসহ বিভিন্ন অপারেশনে প্রশংসনীয় অবদান রাখেন তিনি। 

বিশেষ করে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিকে গ্রেনেডসহ গ্রেপ্তারের প্রশংসনীয় অবদানের জন্য ২০০৯ সালে বাংলাদেশ পুলিশ মেডেলে (বিপিএম) ভূষিত হন। এবারও একই সম্মানে ভূষিত হন র‌্যাবের এই কর্মকর্তা।

কমান্ডার খন্দকার আল মঈন ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে পিএসসি সম্পন্ন করেন। 

তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে এমএসসি ডিগ্রি অর্জন এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করেছেন। 

মঈন ২০০০ সালের ১২ জানুয়ারি বাংলাদেশ নৌ-বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদেন।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: