South east bank ad

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা

 প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৭ অপরাহ্ন   |   পুলিশ

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে গণপিটুনিতে তোফাজ্জল হোসেন নামে যুবকের মৃত্যুর ঘটনায় হল প্রশাসনের তদন্ত কমিটি গঠনের পর শাহবাগ থানায় মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শাহবাগ থানায় অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের সুপারভাইজার মোহাম্মদ আমানুল্লাহ।

বৃহস্পতিবার দুপুরে অভিযোগকে মামলা হিসেবে গ্রহণ করা হয়।

মামলার এজাহারে মোহাম্মদ আমানুল্লাহ উল্লেখ করেন, গত ১৮-০৯-২০২৪ইং তারিখ রাত্র ০৭.৪৫ ঘটিকার সময় একজন যুবক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের গেইটে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করিতে থাকিলে বিশ্ববিদ্যালয়ে কিছু ছাত্র তাকে আটক করে প্রথমে ফজলুল হক মুসলিম হলের মূল ভবনের গেস্ট রুমে নিয়ে সে মোবাইল চুরি করিয়াছে বলিয়া এলোপাতাড়ি চর থাপ্পড় ও কিলঘুষি মারে। তাকে জিজ্ঞাসা করলে তার নাম- তোফাজ্জল বলিয়া জানায়। পরবর্তীতে সে মানসিক রোগী বুঝতে পেরে তাকে ফজলুল হক মুসলিম হলের ক্যান্টিনে নিয়ে খাবার খাইয়ে তাকে ফজলুল হক মুসলিম হলের দক্ষিণ ভবনে গেস্ট রুমে নিয়ে জানালার সাথে পিছনে হাত বেধে স্ট্যাম্প, হকিস্টিক ও লাঠিদ্বারা উচ্ছৃঙ্খল কিছু ছাত্র বেধরক মারধর করিলে সে অচেতন হইয়া পড়ে।

এতে আরো উল্লেখ করা হয়, বিষয়টি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন আবাসিক শিক্ষককে জানাইলে তাদের সহায়তায় অচেতন যুবককে ধরাধরি করিয়া মেডিক্যালে নিয়ে যায়। পরবর্তীতে উক্ত যুবককে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করিয়া ১৯ সেপ্টেম্বর রাত ১২টা ৪৫ মিনিটে তাকে মৃত বলিয়া ঘোষণা করেন। উক্ত ঘটনার বিষয়ে আমি বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহিত আলোচনা করিয়া অত্র এজাহার দায়ের করিতে সামান্য বিলম্ব হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন এজাহার দিয়েছেন। এজাহারটি মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম সাহাবুদ্দিন শাহীন।

জানা যায়, রাত ১০টার দিকে তোফাজ্জলকে চোর সন্দেহে আটকের পর তাকে কয়েক দফা পেটানো হয়। রাতে হলের ক্যান্টিনে বসিয়ে তাকে ভাতও খাওয়ানো হয়। এরপর আবারো মারধর করা হয় তাকে। এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রক্টরিয়াল টিমের কাছে হস্তান্তর করা হয়। পরে টিম শাহবাগ থানা তোফাজ্জলকে নিলে হাসপাতালে নিতে বলে, সেখান থেকে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন।

BBS cable ad