South east bank ad

আশুলিয়া থেকে বিস্ফোরকসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব ৪

 প্রকাশ: ১৬ মার্চ ২০২২, ০৪:২৮ অপরাহ্ন   |   র‍্যাব

আশুলিয়া থেকে বিস্ফোরকসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব ৪
বিডিএফএন লাইভ.কম

ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য জাতীয় অবৈধ আতশবাজি ও পটকাসহ ২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। 

সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলের পাশাপাশি অস্ত্র, বিস্ফোরক, মাদকদ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ সংঘবদ্ধ ছিনতাই ও অপহরণ চক্র থেকে সাধারণ জনগণকে রক্ষা করার জন্য র‌্যাবের জোরালো তৎপরতা অব্যাহত আছে। 

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, দেশে নাশকতা সৃষ্টি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে এবং পবিত্র শবে বরাত উপলক্ষে গোপন দুরভিসন্ধিতে কতিপয় ব্যক্তি আশুলিয়া থানাধীন হলি ক্রিসেন্ট এলাকার একটি দোকানে বিপুল পরিমাণ বিক্রয় নিষিদ্ধ বিস্ফোরক জাতীয় অবৈধ আতশবাজি ও পটকা মজুদ করেছে। 

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে ১৫ মার্চ ২০২২ইং তারিখ রাত ২০.০০ ঘটিকা হতে ১৬ মার্চ ২০২২ইং তারিখ সকাল ০৭.০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল উক্ত দোকান এবং পরবর্তীতে গ্রেফতারকৃত আসামী কবিরের বাড়িতে সাড়াশি অভিযান পরিচালনা করে ৩২ আইটেমের বিপুল পরিমান বিস্ফোরক জাতীয় অবৈধ আতশবাজি ও পটকা যার আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা এবং আতশবাজি বিক্রির নগদ-৬০,০০০/- টাকাসহ অবৈধ কারবারি চক্রের নিম্নোক্ত ০২ সদস্য’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলো, মোঃ কবির হোসেন (৫২), জেলা-বরিশাল ও মোঃ তানভীর হোসেন (২০), জেলা-হবিগঞ্জ।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পলাতক আরো ১০/১২ জন সহযোগীদের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত এসব বিস্ফোরক জাতীয় আতশবাজি ও পটকা পবিত্র শবে বরাত উপলক্ষে এবং বিভিন্ন জাতীয় দিবসে দেশে নাশকতা সৃষ্টি এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে পার্শ্ববর্তী দেশ থেকে অবৈধ পথে সংগ্রহ করে আশুলিয়া, সাভার, মিরপুর ও রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করার জন্য মজুদ করেছে।  

উক্ত গ্রেফতারকৃত আসামী এবং তার পলাতক সহযোগীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: