South east bank ad

মানিকগঞ্জে ​১৪ বছরের শিশুকে অপহরণের ২৪ ঘন্টা পর উদ্ধার করেছে র‌্যাব-৪ঃ অপহরনকারী চক্রের ০২ জন গ্রেফতার

 প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২১, ০৬:১২ অপরাহ্ন   |   র‍্যাব

মানিকগঞ্জে ​১৪ বছরের শিশুকে অপহরণের ২৪ ঘন্টা পর উদ্ধার করেছে র‌্যাব-৪ঃ  অপহরনকারী চক্রের ০২ জন গ্রেফতার
এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি মনুষ্য অপরহরণকারী চক্রের সাথে স¤পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা তৎপর। 
 
এরই ধারাবাহিকতায় গত সোমবার (৩০ আগস্ট) নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জানতে পারা যায় যে, ২৮ আগষ্ট ২০২১ তারিখ ঢাকা জেলার সিংগাইর থানা এলাকা থেকে ১৪ বছরের শিশু অপহৃত হয়। উক্ত ঘটনার পরের দিন অপহরণকারী চক্র শিশুটির পরিবারের নিকট ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে এবং টাকা না দিলে অপহৃত শিশুটিকে মেরে ফেলার হুমকি দিয়ে যাচ্ছিলো। প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল গতকাল (৩১ আগস্ট) মানিকগঞ্জ জেলার সিংগাইর থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে অপহৃত শিশুটিকে উদ্ধারপূর্বক নিম্নোক্ত ০২ অপহরণকারীকে গ্রেফতার করতে সমর্থ হয়ঃ মোছাঃ মর্জিনা আক্তার (৩৬), জেলা- মানিকগঞ্জ এবং মোছাঃ রোজিনা আক্তার (৩২), জেলা-মানিকগঞ্জ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অপহরণকারীরা একটি সংঘবদ্ধ চক্র এবং দীর্ঘদিন ধরে মানিকগঞ্জ জেলার সিংগাইর, ঘিওর, শিবালয় থানা এলাকাসহ আশপাশ এলাকা হতে শিশুদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে এবং বিভিন্ন কৌশল অবলম্বন করে অপহরন করে আসছে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত ২৮ আগষ্ট অপহরণকারী চক্রের কয়েকজন সদস্য শিশুটিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে কৌশলে সিংগাইর থানাধীন আলীনগরস্থ এলাকা হইতে অপহরন করে গাজীপুর এলাকার একটি অজ্ঞাতনামা বাসায় নিয়ে যায়। রাতেই তারা স্থান পরিবর্তন কৌশল হিসেবে আবার মানিকগঞ্জ নিয়ে আসে। শিশুটি গাজীপুর পৌঁছানোর সাথে সাথে অপহরণকারীরা তার হাত ও চোখ-মুখ বেঁধে শারীরিক এবং মানসিক নির্যাতন করে শিশুটির পরিবারের সদস্যদের’কে শিশুটির মারধরের শব্দ, কান্নার চিৎকার শুনিয়ে ৫,০০,০০০/- টাকা মুক্তিপন দাবি করে এবং মুক্তিপণের টাকা না দিলে শিশুটিকে হত্যা করার হুমকি দিতে থাকে। শিশুটিকে মানিকগঞ্জ নিয়ে এসে মারধরের শব্দ, কান্নার চিৎকার শুনিয়ে মুক্তিপণের টাকা বার বার দাবী করতে থাকে ।
উক্ত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতেও এইরুপ শিশু অপহরণকারী চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: