South east bank ad

র‌্যাব-৭ এর অভিযানে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের ০২ জন সদস্য আটক

 প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২১, ০২:৩০ অপরাহ্ন   |   র‍্যাব

র‌্যাব-৭ এর অভিযানে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের ০২ জন সদস্য আটক
র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। 

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকায় কতিপয় চাঁদাবাজ সিএনজি, বাস, ট্রাকসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে জোরপূর্বক ভয়-ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ৩০ আগস্ট র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মোঃ আজাদ (৩৫), পিতা- মোঃ আবুলকালাম, সাং- ইসলামপুর, থানা-হাতিয়া, জেলা- নোয়াখালী, বর্তমানে- চর রাঙ্গামাটিয়া থানা- চান্দগাঁও, চট্টগ্রাম মহানগর এবং মোঃ আব্দুলমান্নান (৫৫), পিতা- মৃত দুলামিয়া, সাং- মুন্সিপাড়া, থানা- বোয়ালখালী, জেলা- চট্টগ্রাম, বর্তমানে- মহরাকুলাপাড়া, থানা- চান্দগাঁও, চট্টগ্রাম মহানগরীদের আটক করে। 

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবত তারা বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শনপূর্বক অবৈধভাবে কাভার্ডভ্যান, সিএনজি, টেম্পু, মালবাহী ট্রাকসহ অন্যান্য পরিবহন হতে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছে। গ্রেফতারকৃত আসামীদের দেহ তল্লাশী করে চাঁদা আদায়ের নগদ ৯৪৫ টাকা জব্দ করা হয়। 

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: