South east bank ad

কঠোর বিধিনিষেধ নিশ্চিতে ষষ্ঠ দিনে সারাদেশে ২৩৩ জনকে জরিমানা করেছে র‌্যাব

 প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন   |   র‍্যাব

কঠোর বিধিনিষেধ নিশ্চিতে ষষ্ঠ দিনে সারাদেশে ২৩৩ জনকে জরিমানা করেছে র‌্যাব

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ নিশ্চিতে ষষ্ঠ দিনে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় সারাদেশে ২৩৩ জনকে এক লাখ ৫২ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব। সারাদেশে ২৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এই অর্থদণ্ড প্রদান করেন।

বুধবার (২৮ জুলাই) র‌্যাব সদরদফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য জানান।

তিনি বলেন, লকডাউনের ষষ্ঠ দিনে করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে দেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। বিধিনিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট।

তিনি আরও বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে সারাদেশে র‌্যাবের ১৮৫টি টহল ও ১৮৯টি চেকপোস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও স্বাস্থ্যবিধি চলতে উদ্বুদ্ধ করা হয়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকারঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে প্রায় দেড় হাজারের বেশি মাস্ক বিতরণ করা হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজারও সরবরাহ করা হয়।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: