South east bank ad

ফরিদপুরের ভাংগা থেকে বিকাশ প্রতারক চক্রের ০২ সদস্যকে আটক করেছে র‍্যাব-৮

 প্রকাশ: ২০ জুলাই ২০২১, ০৫:৩২ অপরাহ্ন   |   র‍্যাব

ফরিদপুরের ভাংগা থেকে বিকাশ প্রতারক চক্রের ০২ সদস্যকে আটক করেছে  র‍্যাব-৮

জাকির হোসেন (সালথা):

ফরিদপুর জেলার ভাংগা থানা হতে ০৮ (আট) টি মোবাইল ফোন ও ০৯ (নয়) টি সীমকার্ডাসহ বিকাশ প্রতারক চক্রের ০২ সদস্যকে আটক করেছে র‍্যাব-৮। 

মঙ্গলবার (২০ জুলাই) গভীর রাতে র‍্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল ভাংগা থানাধীন পাতরাইল গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ মিঠন কবিরাজ(২৫) এবং মোঃ শহিদুল খলিফা(২০) কে আটক করে।
 
এ সময় আটককৃত প্রতারক চক্রের সদস্যেদের হেফাজত হতে বিকাশ প্রতারনার কাজে ব্যবহৃত ০৮ (আট) টি মোবাইল ফোনসহ ০৯ (নয়) টি সীমকার্ড জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিগণ বিকাশ প্রতারনার মাধ্যমে জনসাধারনের নিকট হতে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করে। ঘটনার বিবরণে জানা যায়, বিকাশ প্রতারক চক্রের সদস্যদ্বয় বিভিন্ন দুর্নীতি পরায়ণ মোবাইল সীম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজস করে ভূয়া নামে সীম কার্ড রেজিস্ট্রেশন ও উক্ত সীমকার্ড ব্যবহার করে অসাধু ডিএসআর (বিকাশ এ্যাকাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এ্যজেন্ট) গণের মাধ্যমে ভূয়া বিকাশ এ্যাকাউন্ট খোলে। প্রতারক চক্রের সদস্যরা দুর্নীতিপরায়ণ ডিএসআর গণের নিকট থেকে অর্থের বিনিময়ে বিকাশ এ্যজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ঐসব ভূয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্ত্মের সহজ সরল সাধারণ জনগনের নিকট নিজেকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্‌ ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। 

আটককৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে ফরিদপুর জেলার ভাংগা থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান রয়েছে বলে র‍্যাব-৮ জানায়।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: