South east bank ad

গোপালগঞ্জে তক্ষক ও প্রাচীন মুদ্রাসহ চোরাচালান চক্রের চার সদস্য গ্রেফতার

 প্রকাশ: ১৫ জুলাই ২০২১, ০৫:২৫ অপরাহ্ন   |   র‍্যাব

গোপালগঞ্জে তক্ষক ও প্রাচীন মুদ্রাসহ চোরাচালান চক্রের চার সদস্য গ্রেফতার

মেহের মামুন (গোপালগঞ্জ): 

গোপালগঞ্জে অভিযান চালিয়ে বিরল প্রজাতির তক্ষক ও প্রাচীন মুদ্রাসহ চোরাচালান চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। এসময় ওই বাড়ী থেকে বিরল প্রজাতির একটি তক্ষক, তিনটি ধাতব প্রাচীন মুদ্রা, পাঁচটি মোবাইল ও সাতটি সীমকার্ড উদ্ধার করা হয়।

গোপালগঞ্জ সদর উপজেলার বেদভিটা গ্রামের কালিপদ বরের বাড়ী থেকে এদের গ্রেফতার করা হয়। 

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো, গোপালগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ী গ্রামের আয়নাল শিকদারের ছেলে পান্নু শিকদার (৩৫), বেদভিটা গ্রামের কালিপদ বরের স্ত্রী শোভাবর ওরফে রেখাবর (৬২), সাতপাড় গ্রামের মৃত মোহিনী মোহন বিশ্বাসের ছেলে বিদ্যারতন বিশ্বাস (৫০) ও ভেন্নাবাড়ী গ্রামের মৃত নিহার বিশ্বাসের ছেলে বিপুল বিশ্বাস (৪২)।

র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, কালিপদ বরের বাড়ীতে তক্ষক ও প্রাচীন মুদ্রা বেচাকেনার জন্য এক দল চোরাচালান চক্রের সদস্যরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।

এসময় ওই বাড়ী থেকে বিরল প্রজাতির একটি তক্ষক, তিনটি ধাতব প্রাচীন মুদ্রা, পাঁচটি মোবাইল ও সাতটি সীমকার্ডসহ চোরাচালান চক্রের ওই চার সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকা হতে বিরল প্রজাতির সরীসৃপ প্রাণী তক্ষক, মুল্যবান ধাতব মুদ্রাসহ বিভিন্ন মুল্যবান বস্তু সংগ্রহ করে অবৈধ উপায়ে দেশের বাহিরে পাচার করছিল। এ ব্যাপারে মামলা দায়েরর পর গ্রেফতারকৃতদের গোপালগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: