শিরোনাম

South east bank ad

সাভারে এনজিও কর্মী হত্যার রহস্য উদঘাটন, মূলহোতা গ্রেপ্তার

 প্রকাশ: ১৫ জুন ২০২৩, ১০:০৩ অপরাহ্ন   |   থানার কথা

সাভারে এনজিও কর্মী হত্যার রহস্য উদঘাটন, মূলহোতা গ্রেপ্তার
ঢাকার সাভারে ব্র্যাক ব্যাংক এনজিও সংস্থার দেওয়া ঋণের কিস্তির টাকা তুলতে গিয়ে হামলায় নিহত হন রেজাউল করিম (৫০)। এ ঘটনায় শাহিন আলী (২২) নামের এক পোশাক কর্মীকে গ্রেপ্তার ও হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে সাভার মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহিল কাফী পিপিএম (বার)। সংবাদ সম্মেলনের পর গ্রেপ্তার আসামিকে সাভার মডেল থানা থেকে ঢাকার আদালতে পাঠানো হয়।

নিহত রেজাউল করিম পাবনার ভাঙ্গুড়িয়া থানার চৌগাছিয়া এলাকার মৃত সেকেন্দার আলীর ছেলে। তিনি ব্র্যাক ব্যাংক এনজিও সংস্থার মাঠ কর্মকর্তা হিসেবে কাজ করতেন। এ ঘটনায় গ্রেপ্তার শাহিন আলী রাজশাহীর বাসিন্দা। তিনি সাভারে একটি পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতেন।

পুলিশ জানায়, বুধবার সন্ধ্যায় জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন পেয়ে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজ ফুলবাড়িয়া ভাওয়ালীপাড়া এলাকা থেকে রেজাউল করিমের মরদেহ উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহিল কাফী পিপিএম (বার) জানান, বুধবার বিকেলে ভাওয়ালীপাড়া আসাদুজ্জামানের বাসার নিচতলার এক ভাড়াটিয়া শাহিন আলীর কাছে কিস্তির টাকা সংগ্রহে যান এনজিও কর্মী রেজাউল করিম। এর আগে ১৩ জুন কিস্তির টাকা চাইতে গেলে পরদিন দেবেন বলে জানান। পরদিন বুধবার রেজাউল করিম তাঁর বাসায় টাকা চাইতে গেলে বাগবিতণ্ডা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, একপর্যায়ে রেজাউল করিমকে তিনি মারধর করতে থাকেন। এ সময় অণ্ডকোষে আঘাত পেয়ে রেজাউল মাটিতে লুটিয়ে পড়েন। একপর্যায়ে তিনি মারা গেলে শাহিন মরদেহ বাসা থেকে বের করে সামনের সিঁড়ির নিচে রেখে দেন। তাছাড়া রেজাউলের পকেটে থাকা ৫০ হাজার টাকাও হাতিয়ে নেন শাহিন। সেই টাকা তাঁর কাছ থেকে উদ্ধার করা হয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার কথা স্বীকার করেছেন শাহিন আলী। এ ঘটনায় নিহতের ছেলে কাউসার আহমেদ বাদী হয়ে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান পুলিশের এই চৌকস কর্মকর্তা।
BBS cable ad

থানার কথা এর আরও খবর: