South east bank ad

পদযাত্রার শেষের সারির কিছু ছেলে পুলিশের ওপর চড়াও হয়: ডিসি রমনা

 প্রকাশ: ২৩ মে ২০২৩, ০৬:২২ অপরাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

পদযাত্রার শেষের সারির কিছু ছেলে পুলিশের ওপর চড়াও হয়: ডিসি রমনা
রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা শেষে কিছু নেতাকর্মী আইন শৃঙ্খলা বাহিনীর ওপর আকস্মিক হামলা চালানোর কারণে পুলিশ অ্যাকশনে যায় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আশরাফ হোসেন। এসময় সেখানে ধাওয়া-পাল্টা ধাওয়া, বাসে ভাঙচুর ও আগুনের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানেগ্যাস নিক্ষেপ করে পুলিশ।

মঙ্গলবার বিকালে ডিসি রমনা ঢাকা টাইমসকে বলেন, ‘ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আয়োজনে পদযাত্রা শান্তিপূর্ণ হলেও শেষ পর্যায়ে এসে পেছনে থাকা নেতা-কর্মীরা দায়িত্বরত পুলিশের ওপর হামলা করে। এ ঘটনায় পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।’

উপ-পুলিশ কমিশনার বলেন, বিকালে বাংলাদেশ মেডিক্যাল থেকে শুরু হয়ে পথযাত্রাটি আসার কথা ছিল সিটি কলেজ পর্যন্ত। খুব শান্তিপূর্ণভাবে তারা শুরু করেছিল। প্রায় ১০ থেকে ১৫ হাজার লোক ছিলেন পদযাত্রায়। সামনের সারিতে যে সকল নেতা-কর্মীরা ছিলেন তারা খুব ভালো আচরণ করেছেন। এ পর্যন্ত (সায়েন্স ল্যাব) এসে তাদের যা করার কথা ছিল তাই করেছেন। সব সিনিয়র লিডাররা চলে যায়।

তিনি বলেন, তবে পদযাত্রা শেষের সরি থেকে কিছু ছেলে পুলিশের ওপর চড়াও হয়। তারা ইট পাটকেল মারে। ব্যানারের লাঠি দিয়ে পুলিশকে লাঠিপেটা করে। পুলিশও পাল্টা জবাব দেয়ার চেষ্টা করে। এরই মধ্যে তারা বিআরটিসি একটি বাসে আগুন দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে বাসের গ্লাস ভেঙেছে। এই সংঘর্ষ আমাদের বেশ কিছু পুলিশ সদস্য আহত হয়েছেন। এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি তারা না করলেও পারতো। এখন আমরা আইনগত ব্যবস্থা নেব।

পুলিশ কত রাউন্ড ফাঁকাগুলি ছুড়েছে জানতে চাইলে রমনার ডিসি বলেন, সেটা এখন বলা যাচ্ছে না। এই ধরনের পরিস্থিতি কন্ট্রোলে আমাদের সিআরপিসি নিয়ম আছে, সেই নিয়ম অনুযায়ী আমরা চেষ্টা করেছি। যাতে জানমালের ক্ষয়ক্ষতি তারা কম করতে পারে।

এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। তবে সঠিক সংখ্যা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি এ কর্মকর্তা।
BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: