South east bank ad

"পুলিশ পরিবারের মেধাবী সন্তানদের বৃত্তি ও সম্মাননা প্রদান করলেন ডিএমপি কমিশনার"

 প্রকাশ: ০৬ অক্টোবর ২০২১, ১১:১৫ অপরাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

"পুলিশ পরিবারের মেধাবী সন্তানদের বৃত্তি ও সম্মাননা প্রদান করলেন ডিএমপি কমিশনার"
ঢাকা মেট্রোপলিটন পুলিশ পরিবারের সন্তানদের মধ্যে যারা এসএসসি/সমমান পরীক্ষায় সকল বিষয়ে এ প্লাস পেয়ে জিপিএ-৫ প্রাপ্ত হয়েছেন সেসব মেধাবী শিক্ষার্থীদের ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি- ২০২০‘ প্রদান করেন ডিএমপি কমিশনার মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

আজ (০৬ অক্টোবর, ২০২১) সকাল ১০টায় ডিএমপি সদরদপ্তরের ৬ষ্ঠ তলার সম্মেলন কক্ষে এই বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন ডিএমপি কমিশনার।

বৃত্তিপ্রাপ্ত কৃর্তী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, "পুলিশ পরিবারের সন্তানদের ভালো ফলাফলে উৎসাহিত করার জন্যই এই বৃত্তি প্রদানের ব্যবস্থা করা হয়। এই ভালো ফলাফলের জন্য তোমাদের পিতা-মাতা যে পরিশ্রম করছে সেটা মনে রাখবে। তারা তাদের জীবনের সকল সুখ, আনন্দ বিসর্জন দিয়ে তোমাদেরকে মানুষ করার চেষ্টা করে যাচ্ছে। তোমাদের বাবা-মা যে চাকরিটা করেন সেটা শুধু নিজেদের বেঁচে থাকার জন্যই নয়। শুধু যদি বেঁচে থাকার জন্য চাকরিটা করতো তাহলে  এতো পরিশ্রম করার দরকার ছিলো না। পৃথিবীতে তোমাদের অনেক বন্ধু-বান্ধবী আসবে কিন্তু পিতা-মাতার মতো বড় শুভাকাঙ্ক্ষী আর কেউ হবে না।"

শিক্ষার্থীদের উদ্দেশে্য তিনি আরও বলেন, "প্রতিযোগিতার মাধ্যমেই মেধাবীদের বের করে আনা হয়। প্রতিযোগিতায় জয়ী হতে হলে পরিশ্রম করতে হবে। পরিশ্রম ছাড়া সংক্ষিপ্ত পদ্ধতিতে উপরে উঠার যে লোভ সেই লোভই তোমাদের ধ্বংস করে দিতে পারে। আর এ লোভের কারণেই ই-কমার্সের নামে লক্ষ লক্ষ মানুষ প্রতারিত হয়েছে। কারণ এরা পরিশ্রম না করেই সফল হতে চেয়েছে। পরিশ্রম করেই উপরে উঠতে হবে অন্যথায় মুখ থুবড়ে পড়তে হবে।“ 

কোমলমতি এসব শিক্ষার্থীরা ভবিষ্যতে ভুলেও যেনো মাদকসেবনে জড়িয়ে না পড়ে সেদিক লক্ষ্য রেখে ডিএমপি কমিশনার বলেন, "যতদিন বেঁচে থাকো কোনদিনই মাদকের সাথে সম্পৃক্ত হবে না। মাদকসেবী কেউ সফল হয়েছে এমন একটা উদাহরণও দেখাতে পারবে না। জীবনে ভুলেও মাদকের দিকে হাত বাড়াবে না। মাদকের মতো আরেকটা শক্তি আমাদের সন্তানদের ধ্বংস করছে, সেটা হলো ইন্টারনেট। প্রয়োজন ছাড়া ইন্টারনেট ব্যবহার করা যাবে না। মোবাইল, ইন্টারনেট বা ফেইসবুকে আসক্ত হওয়া যাবে না।"
এসময় এসএসসি/সমমান পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ ৬০ জন শিক্ষার্থীদের প্রত্যেককে ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানী প্রদান করা হয়। 

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম, বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান ও ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনারগণসহ বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: