South east bank ad

আরএমপিতে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’ : বিনামূল্যে দেওয়া হবে অক্সিজেন

 প্রকাশ: ১৫ জুন ২০২১, ০৮:০৬ অপরাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

আরএমপিতে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’ : বিনামূল্যে দেওয়া হবে অক্সিজেন

হাসপাতালে অক্সিজেন অবকাঠামোগত প্রতিবন্ধকতার কারণে অনেক সময় অক্সিজেনের স্বল্পতা দেখা দেয়। এর পাশাপাশি অনেকের বাসা বাড়িতে অক্সিজেনের প্রয়োজন হয়। বিভিন্ন কারণে তারা অক্সিজেন সংগ্রহ করতে পারেন না। এসব দিক বিবেচনায় মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক অক্সিজেন ব্যাংক গঠনের উদ্যোগ গ্রহণ করেন। আজ মঙ্গলবার এই অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়।
সাধারণ জনগণ এবং দায়িত্বরত পুলিশ সদস্যসহ বিভিন্ন পেশাজীবী কোভিড আক্রান্ত রোগীদের রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পক্ষ থেকে বিনামূল্যে অক্সিজেন দেওয়া হবে। এজন্য ৫০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে গঠন করা হয়েছে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’। শিগগিরই এটির সংখ্যা ১০০-তে উন্নীত করা হবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।  কনস্টেবল, এএসআই, এসআই ও ইন্সপেক্টর পদের ১০ জনকে প্রাথমিক পর্যায়ে এ অক্সিজেন সিলিন্ডার ব্যবহার, সিলিন্ডার স্পিড মাত্রা নির্ধারণ, রিফিল ইত্যাদি রপ্ত করানো হয়েছে। তাদের সংখ্যা বাড়ানো হবে। প্রশিক্ষণ দেওয়া হবে। যেকোনো স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠানের সদস্যরাও আরএমপি’র এ প্রশিক্ষণ বিনা খরচে গ্রহণ করতে পারবেন।

 

 
পুলিশ কমিশনার বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ছাড়া রাজশাহীর অন্যান্য হাসপাতাল ও ক্লিনিকগুলোতে সেন্ট্রাল অক্সিজেন নেই। হাসপাতালে অক্সিজেন সিস্টেম চালু করতে সময় লাগবে অন্তত ২ থেকে ৩ মাস। কোভিড আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে কেউ ভুগছেন এমন সংবাদ আরএমপি’র কন্ট্রোল রুমের মোবাইল নম্বরে (০১৩২০-০৬৩৯৯৮) জানালে আরএমপি‘র পক্ষ থেকে বাড়িতে গিয়ে অক্সিজেন সিলিন্ডারসহ উপস্থিত হয়ে স্বেচ্ছাপ্রণোদিত ভাবে এ সেবা বিনামূল্যে প্রদান করা হবে।
 
অক্সিজেন ব্যাংক উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মজিদ আলীসহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
 
BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: