South east bank ad

বীরত্বের পুরস্কার পেলেন সিটিটিসি প্রধান আসাদুজ্জামান

 প্রকাশ: ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৩ অপরাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

বীরত্বের পুরস্কার পেলেন সিটিটিসি প্রধান আসাদুজ্জামান
মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধারসহ সার্বিক মূল্যায়নে বীরত্বের পুরস্কার পেলেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান

বুধবার বার্ষিক পুলিশ সপ্তাহ-২০২৪ অনুষ্ঠানে এই পদক তুলে দেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

মো. আসাদুজ্জামান পুলিশের বিশেষ শাখায় (এসবি) উপ-পুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্বে) পদে কর্মরত ছিলেন। এর আগে তিনি ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ছিলেন। সেখানে দায়িত্ব পালনকালে ঢাকা বিভাগের অধীনে জেলাগুলোর সব থানায় সেবাপ্রত্যাশীদের হয়রানি কমাতে ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমানের নেতৃত্বে ডিআইজি কার্যালয়ের মনিটরিং কার্যক্রম সরাসরি তদারক করেন। এতে থানায় সেবার জন্য যাওয়া সাধারণ মানুষের হয়রানি অনেকটাই কমে এসেছে। তার এই মডেল পুলিশিং অন্যান্য রেঞ্জ, বিশেষায়িত পুলিশিং বিভাগ ও মহানগরগুলোতে বাস্তবায়নের জন্যও পুলিশ সদরদপ্তর নির্দেশনা দেয়। তার এই জনবান্ধব পুলিশি সেবার জন্যও তিনি প্রশংসিত।

আসাদুজ্জামান বগুড়া ও সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি), পুলিশ সদরদপ্তর এবং ডিএমপির সহকারী কমিশনার, অতিরিক্ত উপকমিশনারসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

বগুড়ার এসপি থাকাকালীন তৎকালীন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) শহিদুল হকের নেতৃত্বে জঙ্গিবিরোধী একাধিক অভিযানে আসাদুজ্জামান খুবই দক্ষতা ও সাহসিকতার পরিচয় দেন। বগুড়া অঞ্চলকেন্দ্রিক বড় একটি জঙ্গি নেটওয়ার্ক ভাঙতে তার বিশেষ অবদান রয়েছে। গোয়েন্দা বিভাগেও কাজের অভিজ্ঞতা রয়েছে চৌকস এই কর্মকর্তার।
BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: