South east bank ad

ট্রেনে নাশকতার নির্দেশদাতা যুবদল নেতা টুকু: সিটিটিসি প্রধান

 প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২৩, ০৪:১৩ অপরাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

ট্রেনে নাশকতার নির্দেশদাতা যুবদল নেতা টুকু: সিটিটিসি প্রধান
কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার আসাদুজ্জামান বলেছেন, গাজীপুরের শ্রীপুরে রেললাইন কেটে মোহনগঞ্জ এক্সপ্রেসে নাশকতার নির্দেশদাতা যুবদল নেতা সুলতান সালাউদ্দিন টুকু।

আজ সোমবার (২৫ ডিসেম্বর) সকালে মিন্টু রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সিটিটিসি প্রধান বলেন, ‘টুকুর নির্দেশে ট্রেনে নাশকতার এ ঘটনার মূলহোতা ছিলেন ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ইখতিয়ার রহমান কবির। এ কাজে সরাসরি অংশ নেন গাজীপুর মহানগরীর ২৪ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি ইমন হোসেন। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে কাটার ও রেললাইন কাটার সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।’

আসাদুজ্জামান বলেন, ‘তাদের প্রাথমিক উদ্দেশ্য ছিল নাট-বল্টু খুলে রেল চলাচলে বিঘ্ন ঘটানো। কিন্তু কয়েকবার চেষ্টা করে সেটি করতে পারেনি। তাই কবিরের সঙ্গে যোগাযোগ করে কাটার সিদ্ধান্ত নেয়। কবির ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত অন্তত ১০টি নাশকতার সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে। এছাড়া সে লেগুনা হেল্পারকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার আসামি।’

গত ১৩ ডিসেম্বর ভোর ৪টার দিকে গাজীপুরের ভাওয়াল ও রাজেন্দ্রপুর রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী বনখড়িয়া এলাকায় রেল লাইন কেটে ফেলায় নেত্রকোণার মোহনগঞ্জ থেকে ঢাকার কমলাপুরগামী মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেনযাত্রী আসলাম মিয়া নিহত ও লোকোমোটিভ মাস্টারসহ কয়েকজন গুরুতর আহত হন।

ওই ঘটনায় কমলাপুর রেলওয়ে থানায় পরদিন মামলা হয়। পরে ঘটনা তদন্তে রেলওয়ে, গাজীপুর জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে আলাদা তিনটি কমিটি গঠন করা হয়।
BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: