শিরোনাম

South east bank ad

এডিস মশার লার্ভা পাওয়া গেলে এবার মামলা ও জেলে পাঠানোর হুঁশিয়ারি দিয়েছেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম

 প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন   |   মেয়র

এডিস মশার লার্ভা পাওয়া গেলে এবার মামলা ও জেলে পাঠানোর হুঁশিয়ারি  দিয়েছেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম
ডেঙ্গু নিয়ন্ত্রণে এবার কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বিগত বছরগুলোতে কোনো বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে ডেঙ্গু রোগবাহী এডিস মশার লার্ভা পাওয়া গেলে আর্থিক জরিমানা করা হতো। এবার সেই জরিমানার পাশাপাশি মামলা ও জেলের সাজার হুঁশিয়ারি দিয়েছেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম। আগামী ২৭ তারিখ থেকে এটি কার্যকর হবে

সোমবার রূপনগর আবাসিক এলাকার ৭ নম্বর সড়কে ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসি'র মাসব্যাপী সচেতনতামূলক প্রচার অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র একথা বলেন।


মেয়র আতিকুল ইসলাম বলেন, আগামী ২৭ তারিখ থেকে কোনো বাসায় বা অফিসে এডিস মশার লার্ভা পাওয়া গেলে জেল ও জরিমানা করা হবে। সরকারি অফিসেও যদি লার্ভা পাওয়া যায়, সে অফিসের যিনি দায়িত্বে আছেন তার বিরুদ্ধে মামলা হবে, জরিমানা হবে। আমার সিটি করপোরেশনের কোনো অফিসেও যদি লার্ভা পাওয়া যায় সেই অফিসের কর্মকর্তার বিরুদ্ধেও মামলা দেওয়া হবে।

মেয়র বলেন, ‘আমি ক্লিয়ার মেসেজ দিতে চাই। মামলা হবে, জেল হবে, জরিমানা হবে এবং জরিমানার টাকার পরিমাণ আরও অনেক বেড়ে যাবে। ইতোমধ্যে স্থানীয় সরকারকে বলেছি আরও বেশি ম্যাজিস্ট্রেট দেওয়ার জন্য।’

ডেঙ্গু মৌসুম শুরু আগের থেকেই উদ্যোগ নেওয়া হবে জানিয়ে মেয়র আতিক বলেন, আমাদের কীটতত্ত্ববিদরা বলেছেন এখন থেকেই মাঠে নামতে। তাই আমরা এই পদক্ষেপ নিয়েছি। আপনাদের কাছে বিনীত অনুরোধ, জেল-জরিমানা মামলার দরকার নাই, তিন দিনে একদিন জমা পানি ফেলে দিন। এডিস মশা জন্মাতে পারে এমন জায়গাগুলো পরিষ্কার করুন।
BBS cable ad

মেয়র এর আরও খবর: