South east bank ad

দুর্গাপূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই: আইজিপি

 প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন   |   আইজিপি

দুর্গাপূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই: আইজিপি

আইজিপি মো. ময়নুল ইসলাম বলেছেন, দুর্গাপূজায় জঙ্গি হামলা বা কোনো ধরনের বিশৃঙ্খলার শঙ্কা নেই। তবে সতর্ক অবস্থানে রয়েছে সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সোমবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে ‘শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা ব্যবস্থা’ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, আমরা সব সময় ঝুঁকি পর্যালোচনা করি। ঝুঁকির ক্ষেত্রে কোনো নিরাপত্তা শঙ্কা নেই, তবু আমরা সতর্ক থাকতে চাই। কেউ যেন ফায়দা তুলটে না পারে সেজন্যই বাড়তি সতর্কতা। কোনো ধরনের বিশৃঙ্খলা ও অপতৎপরতার সুযোগ নেই।

তিনি আরো বলেন, গুরুত্বপূর্ণ পূজা মণ্ডপগুলোতে আনসার মোতায়েন হয়েছে। মঙ্গলবার থেকে সব পূজা মণ্ডপে আনসার মোতায়েন হবে। পুলিশের অন্যান্য টহল ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। আইনশৃঙ্খলা রক্ষায় এখন সব জেলায় সশস্ত্র বাহিনী মোতায়েন রয়েছে। তারাও পূজার ডিউটি পালন করবে। এছাড়া সীমান্ত এলাকায় বিজিবি, উপকূলীয় এলাকায় কোস্টগার্ড, নৌ অঞ্চলে নৌপুলিশসহ বিশেষায়িত পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করছে।

হুঁশিয়ারি দিয়ে ময়নুল ইসলাম বলেন, যেকোনো জায়গায় যেকোনো পূজামণ্ডপে যদি কেউ শান্তি শৃঙ্খলার বিঘ্ন ঘটায়, অপতৎপরতা চালায় সেক্ষেত্রে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। প্রতিটি পূজা মণ্ডপে পর্যাপ্ত সংখ্যক আনসারের সঙ্গে ভলান্টিয়ার রয়েছে, তারাও ২৪ ঘণ্টা কাজ করছে। সুতরাং কোথাও কোনো বিশৃঙ্খলা অপতৎপরতার সুযোগ নেই।

সাইবার মনিটরিং জোরদার করা হয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, সাইবার পেট্রোলিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে। কেউ স্যোশাল মিডিয়ায় মিথ্যা প্রচারণা বা গুজব ছড়াতে পারবে না। পাশাপাশি জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে ফোন করে দ্রুত সেবা নেয়া যাবে। এছাড়া ন্যাশনাল টেলিকমিউনিকেশন সেন্টারের (এনটিএমসি) ব্যবস্থা রয়েছে। প্রতিটি উপজেলা, জেলা ও পুলিশ হেডকোয়ার্টারে কন্ট্রোল রুম চালু করা হয়েছে।

BBS cable ad