South east bank ad

দায়িত্ব পালনে অপেশাদার আচরণের সুযোগ নেই: ডিএমপি কমিশনার

 প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০১ অপরাহ্ন   |   আইজিপি

দায়িত্ব পালনে অপেশাদার আচরণের সুযোগ নেই: ডিএমপি কমিশনার

দায়িত্ব পালনকালে কোনো অপেশাদার আচরণের বিন্দুমাত্র সুযোগ নেই বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান।

শুক্রবার ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগে কর্মরত পুলিশ সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। এতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মাদ নূরে আলম।

মাইনুল হাসান বলেন, ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগ ডিএমপির অত্যন্ত গুরুত্বপূর্ণ ইউনিট। কূটনীতিকদের নিরাপত্তা ও সেবা প্রদানে আপনাদের সর্বোচ্চ পেশাদারত্বের সঙ্গে কাজ করতে হবে। এমন কোনো অপেশাদারমূলক আচরণ করা যাবে না যাতে করে দেশে এবং বিদেশে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়।

তিনি বলেন, বিরাজমান পরিস্থিতিতে ডিএমপির প্রত্যেক সদস্য মনোবল বৃদ্ধির মাধ্যমে পেশাদারত্বের সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে চেষ্টা করে যাচ্ছে। পুলিশ আইন ও বিধি দ্বারা পরিচালিত একটি সুশৃঙ্খল বাহিনী।

ডিএমপি কমিশনার বলেন, ডিএমপির সব পর্যায়ের সদস্যদের নিজ নিজ জায়গা থেকে দায়িত্ববোধ নিয়ে কাজ করতে হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রেখে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। দায়িত্ব পালনের মধ্য দিয়ে পুলিশের ওপর জনগণের পূর্ণ আস্থা প্রতিষ্ঠিত করতে হবে, দুঃসময়ে কাঙ্ক্ষিত সেবা প্রদান করতে হবে, যাতে তারা মনে করে পুলিশ তাদের বন্ধু।

BBS cable ad