শিরোনাম

South east bank ad

বিআরটিএর সেবা আধুনিকায়ন : সব দুর্নীতি রোধের উপর গুরুত্ব দিয়েছে সংসদীয় কমিটি

 প্রকাশ: ১০ জুন ২০২১, ০৯:২৩ অপরাহ্ন   |   বিআরটিএ

বিআরটিএর সেবা আধুনিকায়ন : সব দুর্নীতি রোধের উপর গুরুত্ব দিয়েছে সংসদীয় কমিটি
বিআরটিএর সেবা আধুনিকায়নে সব দুর্নীতি রোধের উপর গুরুত্ব দিয়েছে সংসদীয় কমিটি। বিআরটিএর সেবা আধুনিকায়নে সব দুর্নীতি রোধ, বিআরটিএর শূন্যপদের সংখ্যা, শূন্যপদ পূরণের পদক্ষেপ গ্রহণ ইত্যাদি আগামী সভায় উপস্থাপনের জন্য কমিটি সুপারিশ করে। বৈঠকে সড়ক ও জনপথ অধিদপ্তরের সিলেট জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পের সবশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন এবং বিআরটিএর সেবা আধুনিকায়নের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। পাশাপাশি বিআরটিএর শূন্যপদ পূরণের পদক্ষেপ নিতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ জুন) জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে একথা বলা হয়। কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুল কাদের (ভার্চ্যুয়ালি), এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন এবং রাবেয়া আলীম বৈঠকে অংশ নেন।
সড়ক ও মহাসড়কের স্পিড ব্রেকার অপসারণ এবং রাজস্ব আদায়ের লক্ষ্যে নীতিমালা তৈরি করে নসিমন, করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য কমিটি সুপারিশ করে।
এছাড়া, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কোন কোন প্রকল্পে কয়টি বিদেশি প্রতিষ্ঠান/সংস্থায় কতজন বিদেশি কাজ করছেন তার একটি তালিকা আগামী বৈঠকে উপস্থাপন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবদ্বয়, বিআরটিএ ও বিআরটিসির চেয়ারম্যানদ্বয়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান টানেল প্রকল্পের প্রকল্প পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

BBS cable ad