South east bank ad

পানির দাম বাড়িয়েছে ওয়াসা

 প্রকাশ: ২৫ মে ২০২১, ০৯:০১ অপরাহ্ন   |   ওয়াসা

পানির দাম বাড়িয়েছে ওয়াসা

আবাসিক ও বাণিজ্যিক গ্রাহকদের জন্য পানির দাম বাড়িয়েছে ওয়াসা। এক্ষেত্রে আবাসিক গ্রাহকদের জন্য প্রতি এক হাজার লিটারে পানির দাম বাড়ানো হয়েছে ৭২ পয়সা। আর বাণিজ্যিক গ্রাহকদের জন্য হাজার লিটারে দাম বেড়েছে দুই টাকা। আগামী ১ জুলাই থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

সোমবার ওয়াসার বোর্ড সভায় এ সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। ওয়াসা বোর্ডের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে৷


সূত্র জানিয়েছে, নতুন দর অনুযায়ী আবাসিক গ্রাহকদের জন্য প্রতি এক হাজার লিটার পানির দাম দাঁড়াবে ১৫ টাকা ১৮ পয়সা। যা বর্তমানে ১৪ টাকা ৪৬ পয়সা।

এছাড়া নতুন দাম অনুযায়ী বাণিজ্যিক গ্রাহকদের জন্য প্রতি এক হাজার লিটার পানির দাম দাড়িয়েছে ৪২ টাকা, যা বর্তমানে ৪০ টাকা।

ওয়াসার বোর্ড সভার ১৩ জন সদস্যের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় যুক্তরাষ্ট্র থেকে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান। তিনি তিন মাসের ছুটিতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তবে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের পদটি সার্বক্ষণিক পদ হওয়ায় ভার্চুয়াল মাধ্যমে অফিস করতে হচ্ছে তাকে। মূলত পানির দাম বাড়ানোর প্রস্তাব সংস্থা প্রধানই জানিয়েছেন বলে ওয়াসা সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, ওয়াসার হিসেবে প্রতিদিন ওয়াসার গ্রাহকদের পানির চাহিদা ২৪৫ কোটি থেকে ২৫০ কোটি লিটার। আর বর্তমানে ওয়াসার পানি সরবরাহ সক্ষমতা রয়েছে ২৬৫ কোটি লিটার।

BBS cable ad