South east bank ad

বঙ্গবন্ধুর জন্মদিনে এক ঘন্টায় জন্ম নিবন্ধন সংশোধনের ঘোষণা ইউএনও আক্তারুজ্জামনের

 প্রকাশ: ১৮ মার্চ ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন   |   উপজেলা প্রশাসন

বঙ্গবন্ধুর জন্মদিনে এক ঘন্টায় জন্ম নিবন্ধন সংশোধনের ঘোষণা ইউএনও আক্তারুজ্জামনের
ত্রিশাল প্রতিনিধি

মাত্র এক ঘন্টায় জন্ম নিবন্ধন সংশোধন করতে পারছেন ময়মনসিংহের ত্রিশালে উপজেলার সেবাগ্রহীতারা। আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) থেকে শুরু হওয়া ‌৭ দিনব্যাপী 'মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মেলায়' উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের স্টলে এ সুযোগ পাবে সেবাগ্রহীতারা।

বিকালে মেলার স্টল পরিদর্শন কালে ইউএনও মো. আক্তারুজ্জামান স্টলে উপস্থিত হয়ে এবিষয়ে বিস্তারিত জানান। জন্ম নিবন্ধন সংশোধনের জন্য সংশোধিত বিষয়ের উপর কি কি ডকুমেন্টস প্রয়োজন হবে তা লিপিবদ্ধ করে স্টলের সামনে টানিয়ে দেওয়া হয়েছে বলেও তিনি জানান। 

এর আগে জন্ম নিবন্ধন সংশোধনে সেবাগ্রহীতাদের দীর্ঘ ভোগান্তি পোহাতে হতো। জন্ম নিবন্ধন করতে বড় ধরনের ভুলের কারনে দিনের পর দিন এমনকি মাসও লেগে যেতো যথাযথ কাগজপত্র উপস্থাপন করতে না পারার জন্য।  

শফিকুল ইসলাম নামে একজন বলেন, এভাবে জন্ম নিবন্ধন সহজ হওয়ায় এখন আমরা অল্প সময়েই নিবন্ধন সংশোধন করতে পারবো। এই বিশেষ উদ্যোগের জন্য তিনি উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।  

উপজেলার আইসিটি টেকনিশিয়ান মোজাম্মেল হক বলেন, এটি ইউএনও স্যারের একটি ইনোভেশন। সেবার মানটা আরও ভালো দেওয়া সম্ভব যদি সারাক্ষণ সার্ভার সচল থাকে। এ বিষয়ে মাইকিং করে জনগণকে জানিয়ে দেওয়া হয়েছে বলেও তিনি জানান। 

সেবাগ্রহীতা সমিক হাসান জানান, শুনেছিলাম জন্ম নিবন্ধন সংশোধনে অনেক ভোগান্তি পোহাতে হয়। কিন্তু মেলা উপলক্ষ্যে এই স্টলে কয়েক মিনিটের সময়েই আমি আমার নিবন্ধন সংশোধন করতে পেরেছি।

এ বিষয়ে ইউএনও মো. আক্তারুজ্জামান বলেন, মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী মেলা উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক জনগনের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে একটি দৃষ্টান্ত স্থাপনের জন্য এই মহতি উদ্যোগ বাস্তবায়নের চেষ্টা করছি। আপনাদের মাধ্যমে একটি মেসেজ ত্রিশালবাসীকে জানিয়ে দিতে চাই, মাত্র এক ঘন্টায় জন্ম নিবন্ধনের সংশোধন করা হচ্ছে।   এবিষয়টি ত্রিশালবাসীকে আপনার সাদ্যমত জানিয়ে দিন।  এছাড়াও মাইকিং করে বিষয়টি জানানো হচ্ছে। এ সুযোগ মেলা চলাকালীন সময় পর্যন্ত থাকবে। আমি প্রতিদিন মেলা চলাকালীন সময়ে ষ্টলে থেকে সমস্যার বিষয়গুলো সাথে সাথে নিষ্পত্তি করাবো।  
BBS cable ad