South east bank ad

জরিমানা নয় খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দিলেন সদর ইউএনও

 প্রকাশ: ২৪ জুলাই ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন   |   উপজেলা প্রশাসন

জরিমানা নয় খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দিলেন সদর ইউএনও
খালিদ আবু, (পিরোজপুর) :

পিরোজপুরে লক ডাউন অমান্য করে অটো রিক্সা নিয়ে রাস্তায় আসা চালকদের জরিমানার বদলে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে। আজ শনিবার পিরোজপুর পৌর সভার বিভিন্ন স্থানে ঘুরে এ খাদ্য সহায়তা দিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বশির আহম্মেদ। ইউএনও’র এমন উদ্যোগকে আটো চালক সহ স্থানীয়দের মধ্যে বেশ প্রভাব ফেলছে। 

জানা গেছে, দেশের করোনা সংক্রমনের তৃতীয় ধাপে দেশ ব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে পিরোজপুর সদর উপজেলার পৌর এলাকা সহ বিভিন্ন এলাকায় বেশ কিছু অটো রিক্সা চালক ও রিক্সা চালককে গাড়ি চালাতে দেখা যায়। ওই সব অটো গাড়ি চালকদের গাড়ি চালাতে বন্ধ রাখার জন্য ও লকডাউনের আদেশ মেনে চলতে উৎসাহিত করতে প্রচারনা চালান ইউএনও বশির আহমেদ। আর এ জন্য ওই অটো চালকদের প্রত্যেকের কাছে খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি থেকে বেড় হতে নিষেধ করা হয়। 

শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদের নেতৃত্বে একটি দল পৌর এলাকার পাড়েরহাট রোড, রানীপুর, বাসষ্ট্যান্ড সহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রায় শতাধীক অটো চালকদের এ খাদ্য সহায়তা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অনুপ দাস । এ সময় প্রতিজনকে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, আলু, পিয়াজ, তেল, লবন প্রদান করেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদ বলেন, অটো রিক্সা চালকরা পেটের টানে গাড়ি নিয়ে রাস্তায় বের হয়েছে। তাই তাদের প্রথমেই জরিমানা করলে তারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থা হবে। তাই তাদের বিষয়টি মানবিকভাবে চিন্তা করে তাদের জরিমানা না করে লকডাউন কার্যকর করতে উৎসাহিত করা সহ তাদের এক সপ্তাহের খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে। 

খাদ্য সহায়তা পাওয়া অটো চালক উপজেলার ভাইজোড়া গ্রামের আব্দুল জাফর শেখ জানান, অটো রিক্সা চালিয়ে করোনা সংক্রমিত হওয়ার ভয় থাকে। কিন্তু পেটের টানে অটো রিক্সা চালাতে রাস্তায় নামি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্যারের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদানে অন্ত:ত আমি  রাস্তায় নামা থেকে বিরত থাকবো। 
BBS cable ad