South east bank ad

ঢাকায় দুই মাসে ২১ হাজার মামলা

 প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন   |   পুলিশ

ঢাকায় দুই মাসে ২১ হাজার মামলা
 

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর ট্রাফিকসহ দেশের আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়ে। এ অবস্থায় গত ১০ আগস্ট থেকে রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে ডিএমপির সবগুলো ট্রাফিক বিভাগ। সেই থেকে ১৩ অক্টোবর পর্যন্ত গত দুই মাসে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে ২১ হাজারের বেশি মামলা দেওয়া হয়েছে। একই সময়ে জরিমানা আদায় করা হয়েছে সাড়ে ৮ কোটি টাকারও বেশি।

বৃহস্পতিবার রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. তালেবুর রহমান।

তিনি বলেন, ১০ আগস্ট থেকে ট্রাফিক পুলিশের কার্যক্রম শুরু হয়। এরপর থেকে সড়কের যানজট নিরসনে ডিএমপির ট্রাফিক বিভাগ নিরলস কাজ করে যাচ্ছে। ঢাকার দুই কোটি মানুষের বিপরীতে ৪ হাজার ট্রাফিক পুলিশ সদস্য কাজ করছেন। নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। যারা সড়ক আইন অমান্য করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সড়কে শৃঙ্খলা ফেরাতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে ডিসি তালেবুর বলেন, রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে আমাদের চেষ্টা চলমান। সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের পাশাপাশি নগরবাসীর সহযোগিতা চাই। সড়ক সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের নিয়ে শৃঙ্খলা ফেরাতে সফল হবো।

BBS cable ad