South east bank ad

শেষ কর্মদিবসে কনস্টেবল আনছার আলীর রাজকীয় বিদায়

 প্রকাশ: ০৭ অগাস্ট ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন   |   থানার কথা

শেষ কর্মদিবসে কনস্টেবল আনছার আলীর রাজকীয় বিদায়

দীর্ঘ ৩৮ বছর চাকরি জীবনের শেষ কর্মদিবসে মো. আনছার আলী নামের এক পুলিশ কনস্টেবলকে রাজকীয় বিদায়ের আয়োজন করলেন হরিরামপুর থানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। সম্মানের সাথে এই পুলিশ সদস্যের বিদায়ের আয়োজন মানিকগঞ্জ জেলা পুলিশের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

১৯৮৩ সালে পুলিশের কনস্টেবল পদে যোগদান করেন মো. আনছার আলী। দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। চাকরিজীবনের পরিসমাপ্তিতে শেষ কর্মস্থল মানিকগঞ্জের হরিরামপুর থানা থেকে বুধবার বিকেলে তাকে ব্যতিক্রমী বিদায় সংবর্ধনা দেওয়া হয়। বিদায়ের মুহূর্তে সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হন তিনি।

এ সময় আনসার আলীর হাতে ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী তুলে দেন সহকর্মীরা। এরপর তাকে পুলিশের একটি সুসজ্জিত গাড়িতে গ্রামের বাড়ি হরিরামপুরের দিয়াবাড়িতে পৌঁছে দেয়া হয়।

এর আগে থানা অফিসার রুমে এসআই বাশির উদ্দিনের সঞ্চালনায় এক বিদায় সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। থানার ওসি সৈয়দ মিজানুর ইসলামের সভাপতিত্বে বিদায় সভায় কনস্টেবল আমির হোসেন, এএসআই শহীদুজ্জামান, এসআই মো. জালাল প্রমুখ বক্তব্য রাখেন।

হরিরামপুর  থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম বলেন, ৮ মাস হরিরামপুর থানায় কর্মরত ছিলেন আনছার আলী। চাকরির শেষ দিন তার সম্মানে দুপুরে থানায় কর্মরত সব পুলিশ সদস্য একসঙ্গে খাবার খান। এরপর তাকে বিদায় শুভেচ্ছা জানানোসহ উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। পরে বাড়িতে পৌঁছে দেওয়া হয় আনছার আলীকে। প্রবীণ এই পুলিশ সদস্যের চাকরিজীবনের শেষ মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে বিশেষ এ আয়োজন করা হয়।

প্রসঙ্গত, উপজেলার চালা ইউনিয়নের দিয়াবাড়ী গ্রামের মো. আনছার আলী। ১৯৮৩ সালে কনস্টেবল পদে যোগদান করেন। চাকরিকালীন সময়ে তিনি ঢাকা মেইল ব্যারাক পুলিশ লাইন্স, চট্টগ্রাম আরআরএফ, নোয়াখালীর পিটিএস, খাগড়াছড়ির পানছরি থানা, ফরিদপুর পুলিশ লাইন্স, টাঙ্গাইল পুলিশ লাইন্স, মাদারীপুর সদর থানা ট্রাফিক হিসেবে, সৈয়দপুর রেলওয়ে পুলিশ, চট্টগ্রাম রেলওয়ে পুলিশ, নারায়ণগঞ্জ বন্দর থানা, ঢাকা জেলা পুলিশ,  ঢাকা জেলা গোয়েন্দা শাখা, রাজবাড়ী থানা ও সবশেষে নিজ থানা হরিরামপুরে কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে।
BBS cable ad

থানার কথা এর আরও খবর: