South east bank ad

মুজিবনগর দিবসে ডিএমপি’র তেজগাঁও বিভাগের কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ২৪ মার্চ

 প্রকাশ: ২৩ মার্চ ২০২২, ০৬:৪৯ অপরাহ্ন   |   মেট্রোপলিটন পুলিশ

মুজিবনগর দিবসে ডিএমপি’র তেজগাঁও বিভাগের কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ২৪ মার্চ
বিডিএফএন লাইভ.কম

আগামীকাল (২৪ মার্চ’)  বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় কেআইবি অডিটোরিয়াম, খামারবাড়ি, ফার্মগেট, ঢাকা’য় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে ডিএমপি’র তেজগাঁও বিভাগ কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার  বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

উক্ত অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথি এবং ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ও মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়াও মোঃ নজরুল ইসলাম খান, কিউরেটর, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর, মূখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদীর্ঘ কারাবাস, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় তাঁর সংগ্রাম ও আত্নত্যাগ এবং জীবনাদর্শ নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেয়ার মাধ্যমে নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত করার প্রয়াসে ১৭ এপ্রিল, ২০১৯ খ্রি. ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে তেজগাঁও বিভাগের ৬ টি থানা (তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, মোহাম্মদপুর, আদাবর, শেরেবাংলা নগর ও হাতিরঝিল) এলাকায় অবস্থিত শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে 'কারাগারের রোজনামচা' গ্রন্থটির উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করেন তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম।

প্রথমে তেজগাঁও বিভাগের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীর অংশগ্রহনে কুইজ প্রতিযোগিতাটি আয়োজনের পরিকল্পনা থাকলেও পরবর্তীতে দেশব্যাপী শিক্ষার্থীদের ব্যাপক আগ্রহের প্রেক্ষীতে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। ‘অষ্টম থেকে দশম’ ও ‘একাদশ থেকে তদূর্ধ’-দুই ক্যাটাগরিতে ১০০২৮ জন শিক্ষার্থী তেজগাঁও বিভাগ আয়োজিত এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করে। 

অষ্টম থেকে দশম’ ক্যাটাগরিতে কুইজের ১০০ টি প্রশ্নের সঠিক উত্তর দেয় ২৯৯ জন এবং একাদশ থেকে তদূর্ধ’ক্যাটাগরিতে কুইজের ১০০ টি প্রশ্নের সঠিক উত্তর দেয় ১৪০ জন। দুই ক্যাটাগরিতে শতভাগ সঠিক উত্তরদাতা (২৯৯+১৪০)=৪৩৯ জনের মধ্যে লটারির মাধ্যমে ২০ জনকে নির্বাচিত করা হয়েছে, যাদেরকে পূর্ব ঘোষনা অনুযায়ী ল্যাপটপ ও ট্যাব পুরষ্কৃত করা হবে। শতভাগ প্রশ্নের সঠিক উত্তরদাতা অবশিষ্ট ৪১৯ জনকেও পুরস্কৃত করা হবে। 

বিস্তারিত জানতে যোগাযোগ করুন: 
০১৩২০০০৪০৭৫১, ০১৩২০০৪০৭৫২, ০১৩২০০৪০৭৫৩

ভিজিট করুন: DC Tejgaon - DMP (https://www.facebook.com/dctejgaon/)
BBS cable ad

মেট্রোপলিটন পুলিশ এর আরও খবর: