South east bank ad

বিকেলের পর মিত্র ইনস্টিটিউশন স্কুলে ভোট দেবেন মমতা

 প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন   |   আন্তর্জাতিক

বিকেলের পর মিত্র ইনস্টিটিউশন স্কুলে ভোট দেবেন মমতা
তিন বিধানসভার মধ্যে সবচেয়ে হাইভোল্টেজ কেন্দ্র দক্ষিণ কলকাতার ভবানীপুর। কারণ এই কেন্দ্রের তৃণমুল প্রার্থী মমতা। পাশাপাশি এটাই মমতা গড় বলে চিহ্নিত। কারণ এই কেন্দ্ররই ভোটার স্বয়ং নেত্রী।
তৃণমুলের তরফে জানা যায়, স্থানীয় সময় বিকেল ৪টার পর মিত্র ইনস্টিটিউশন স্কুলে ভোট দিতে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ভাইপো তথা দলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দোপাধ্যায় দুপুর ২টার পর ভোট দিতে আসতে পারেন। বর্তমানে কালীঘাটের নিজের বাসভবন থেকে ২৮৮ বুথের নজরদারী করছেন তিনি।

অপরদিকে আজ বৃহস্পতিবার সকাল থেকেই ভবানীপুরে ২৯৮ বুথে ভোটের লাইনে দেখা গেছে। সকাল ১১টা পর্যন্ত ভবানীপুরে ভোটের হার কম। ভোট পড়েছে ১৬.৫৭ শতাংশ। ভবানীপুরের ১০০ শতাংশ বুথেই ভোট ঠিকঠাক হচ্ছে বলে জানায় নির্বাচন কমিশন।

নিরাপত্তার জন্য ৩৫ কোম্পানি অর্থাৎ  ৩ হাজার ৫০০ বেশি আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। রাজ্য পুলিশ রয়েছে দুই হাজার ৫০০। যেহেতু রাজ্যের মুখ্যমন্ত্রী পাশাপাশি পুলিশ মন্ত্রিও মমতা সেহেতু রাজ্য পুলিশ কিছুটা ব্রাত্য রেখেছে নির্বাচন কমিশন। ভোট পরিচালনা থেকে গণণা সব ক্ষেত্রেই রাখা হয়েছে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনি।

অন্যদিকে, ভবানীপুরে ১০৩, ১০৪ এবং ১০৫ নম্বর বুথে ভুয়া বা নকল ভোটারের অভিযোগ করলেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা। ১০৬ এবং ১০৭ নম্বর বুথের ৫০ মিটারের মধ্যে কলকাতা পুলিশ রয়েছে, অভিযোগ করেছে বিজেপি। এদিন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরাদ হাকিম বলেছেন, মানুষ জানে কাকে ভোট দিতে হবে। এ কেন্দ্রে ওরা(বিজেপি) জিতবে না বুঝেই এত লাফালাফি করছে।

এরই মধ্যে দুর্যোগ পিছু ছাড়ছে না কলকাতাবাসীর। নিম্নচাপের জেরে ভিজতে শুরু করেছে শহর। দুপুরের পর ভারি বৃষ্টি হবে বলে আগাম সর্তক বার্তা দিয়েছে আবহাওয়া দপ্তর।

BBS cable ad

আন্তর্জাতিক এর আরও খবর: