South east bank ad

টিকা নিলে পাওয়া যাবে আরব আমিরাতের ভিসা

 প্রকাশ: ৩০ অগাস্ট ২০২১, ০৫:২১ অপরাহ্ন   |   আন্তর্জাতিক

টিকা নিলে পাওয়া যাবে আরব আমিরাতের ভিসা
সংযুক্ত আরব আমিরাত পূর্ণ টিকা গ্রহণকারী পর্যটকদের জন্যে আজ সোমবার ৩০ আগস্ট থেকে ভিসা দেওয়া শুরু করছে। দুবাইতে বিলম্বিত এক্সপো ২০২০ শীর্ষক বাণিজ্য মেলা শুরুর এক মাস আগে থেকে ভ্রমণকারীদের জন্য ভিসা দেওয়া হচ্ছে। 
এদিকে দেশটিতে করোনা সংক্রমণও কমে যাচ্ছে। তেল সমৃদ্ধ দেশটিতে গত কয়েক মাসের মধ্যে প্রথমবার গত সপ্তাহে দৈনিক সংক্রমণ ১ হাজারের নিচে নেমে এসেছে। 

সরকারি বার্তা সংস্থা ডব্লিউএএম গত শনিবার ২৮ আগস্ট এক খবরে জানিয়েছে, টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি ও পুনরুদ্ধারের লক্ষ্যে সব দেশের পর্যটকের জন্যে সংযুক্ত আরব আমিরাতের দরোজা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পর্যটকদেরকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত টিকা নিতে হবে। 

বার্তা সংস্থার খবরে আরও বলা হয়েছে, পূর্বে নিষিদ্ধ করা দেশগুলোসহ বিশ্বের সব দেশের নাগরিকের জন্যে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। তবে টুরিস্ট ভিসায় যারা আসবেন তাদেরকে অবশ্যই বিমানবন্দরে পিসিআর টেস্ট করাতে হবে। 
দেশটিতে করোনা মহামারির মধ্যেই জীবনযাত্রা অনেকটাই স্বাভাবিক হয়ে আসছে। কিন্তু মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মানা বিষয়ক নিষেধাজ্ঞা অব্যাহত রয়েছে।

এদিকে করোনা মহামারির কারণে পিছিয়ে দেওয়া এক্সপো ২০২০ অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে লাখ লাখ লোক আমিরাতে আসবে যা দেশটির অর্থনীতিকে চাঙ্গা করবে। সংযুক্ত আরব আমিরাতে এ পর্যন্ত ৭ লাখ ১৫ হাজারেরও বেশি লোক করোনা আক্রান্ত হয়েছে এবং মারা গেছেন ২ হাজার ৩৬ জন।

BBS cable ad

আন্তর্জাতিক এর আরও খবর: