শিরোনাম

South east bank ad

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এবং মুক্তিযুদ্ধ জাদুঘর প্রদর্শনের কার্যক্রম শুরু

 প্রকাশ: ২৫ নভেম্বর ২০২৩, ১২:০৭ অপরাহ্ন   |   বিভাগীয় প্রশাসন

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এবং মুক্তিযুদ্ধ জাদুঘর প্রদর্শনের কার্যক্রম শুরু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সংগ্রাম ও বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে নতুন প্রজন্মকে আগ্রহী করে তোলার লক্ষে বিভাগীয় কমিশনারের কার্যালয়, ঢাকার উদ্যোগে ঢাকা বিভাগের কলেজ পর্যায়ের শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এবং মুক্তিযুদ্ধ জাদুঘর প্রদর্শনের কার্যক্রম শুরু হয়েছে।

জনাব মোঃ সাবিরুল ইসলাম, বিভাগীয় কমিশনার ঢাকা, ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গনে গত ৪ নভেম্বর ২০২৩ তারিখে এই কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

কার্যক্রমের অংশ হিসেবে লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির, বীর প্রতীক প্রতি সপ্তাহে আগত কলেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের ঘটনাক্রম স্মৃতিচারণ করে শোনান। জাদুঘর দর্শনের প্রথম অংশে শিক্ষার্থীরা শুরুতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর দর্শন করেন। পরবর্তী অংশে ঢাকার আগারগাঁওএ অবস্থিত মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন শেষে আগত একজন মুক্তিযোদ্ধার কন্ঠে মুক্তিযুদ্ধের অভিজ্ঞতা বর্ণনার মাধ্যমে এই শিক্ষা ভ্রমণ শেষ হয়।

প্রতি শনিবার ঢাকা বিভাগের বিভিন্ন জেলার কলেজ শিক্ষার্থীদেরকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ সম্পর্কে জ্ঞান লাভের এই প্রয়াস অব্যাহত থাকবে।

BBS cable ad

বিভাগীয় প্রশাসন এর আরও খবর: