South east bank ad

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০২৩ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী

 প্রকাশ: ৩১ জুলাই ২০২৩, ০১:৫০ অপরাহ্ন   |   বিভাগীয় প্রশাসন

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০২৩ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী
গতকাল সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সিলেট এর যৌথ আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০২৩ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন সিলেট বিভাগের নবযোগদানকৃত  বিভাগীয় কমিশনার জনাব আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সরকারের সকল ডিপার্টমেন্ট সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি ব্যক্তি, পরিবার ও সমাজ থেকে মাদকদ্রব্যের বিরুদ্ধে সামাজিক বয়কট আন্দোলন গড়ে তোলার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, মাদকদ্রব্য ও আধুনিক ডিভাইস এর নেতিবাচক ব্যবহার পরিহার করে খেলাধুলা, সাহিত্য চর্চা ও বিনোদনের নানাক্ষেত্রে মনোনিবেশ করে জ্ঞানভিত্তিক কর্মঠ ও দক্ষ জনশক্তি গঠন করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রয়োজন স্মার্ট সিটিজেন। এক্ষেত্রে প্রধান প্রতিবন্ধকতা হল মাদক। তাই মাদকদ্রব্য পরিহার, পাচার ও বিস্তার প্রতিরোধ করা অতীব জরুরি।

তিনি বলেন, মাদকাসক্তদের জন্য সুচিকিৎসা নিশ্চিত করে আমরা যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে নিরাপদ রাখতে সক্ষম হবো। আলোচনা সভা শেষে তিনি মাদকদ্রব্যের কুফল ও প্রতিকার বিষয়ে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

জেলা প্রশাসক, সিলেট শেখ রাসেল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে যোগদান করেন অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট এন্ড অপারেশন্স) জনাব এমএ জলিল, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এসএমপি,সিলেট জনাব মু: মাসুদ রানা, পুলিশ সুপার, সিলেট জনাব মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।
BBS cable ad

বিভাগীয় প্রশাসন এর আরও খবর: