South east bank ad

রাস্তায় গাছ ফেলে রোড ডাকাতি চক্রের ১৫ ডাকাত গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধার

 প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫১ পূর্বাহ্ন   |   জেলা পুলিশ

রাস্তায় গাছ ফেলে রোড ডাকাতি চক্রের ১৫ ডাকাত গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধার
আকাশে ভারি মেঘ ও বাইরে প্রচন্ড বৃষ্টি হচ্ছিল এমন সময় গত ১১/০৯/২০২৩ খ্রিঃ রাত অনুমান রাত অনুমান ১২.৪৫ ঘটিকার সময় অটোচালক সুন্দর আলী আব্দুল্লাপুর স্ট্যান্ডে যাত্রীর জন্য অপেক্ষা করতে থাকে। উক্ত সময় তার পরিচিত হাফেজ মোঃ নুরুল ইসলাম চরগুলগুলিয়া যাওয়ার জন্য অটোরিক্সাতে উঠে। আব্দুল্লাপুর হতে চরগুলগুলিয়া যাওয়ার পথে বাহাদুর ভিটার সামনে পৌছাইলে দেখে যে রাস্তার উপর ধনচে (পাটখড়ি) দিয়ে বেরিকেট দেওয়া। রাস্তায় বেরিকেট দেওয়া দেখে অটোরিক্সাটি থামানোর সাথে সাথেই পিছন থেকে রামদা, ছেনদা, চাপাতি হাতে ৫/৬ জন এবং সামনের দিক হতে রামদা হাতে ৩/৪ জন এসে সুন্দর আলীসহ তার গাড়িতে থাকা নুরুল ইসলামকে গলায় রামদা ও ছেনদা ধরে রাস্তার উপর হতে রাস্তার নিচে নিয়ে বেধে ফেলে এলোপাথারী মারধর শুরু করে এবং সুন্দর আলীর সাথে থাকা নগদ ৫,৫০০/- টাকা, একটি স্যামস্যাং মোবাইল ফোন ও হাফেজ নুরুল ইসলাম এর কাছে থাকা নগদ ২৫,০০০/- টাকা এবং একটি মোবাইল ফোন নিয়ে নেয়। ডাকাতদল নগদ টাকা ও তাদের ব্যবহৃত মোবাইল ফোন নেওয়ার পর তাদেরকে হাত, পা, মুখ বাধা অবস্থায় চকের মধ্যে ফেলে রেখে অটোরিক্সাটি নিয়ে চলে যায়। এরপর আশেপাশের লোকজন হাত-পা বাধা অবস্থায় দেখতে পেয়ে তাদেরকে উদ্ধার করে। পরবর্তীতে তারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় এসে উক্ত ঘটনায় দক্ষিণ কেরাণীগঞ্জ থানার মামলা নং- ৫১, তারিখ- ১২/০৯/২০২৩ খ্রিঃ ধারা- ৩৯৫/৩৯৭/৩৮৫ পেনাল কোড একটি ডাকাতির মামলা দায়ের করেন।

তদন্তঃ মামলা রুজুর সাথে সাথে জনাব আসাদুজ্জামান, পিপিএম (বার), পুলিশ সুপার, ঢাকা  রাস্তায় গাছ ফেলে ডাকাতি করা সংঘবদ্ধ এই আন্তঃজেলা ডাকাত চক্রকে দ্রুত গ্রেফতারের জন্য বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। 

জনাব আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) এর নির্দেশনায় জনাব শাহাবু্দ্দিন কবীর, বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, কেরাণীগঞ্জ সার্কেল এর নেতৃত্বে দক্ষিণ কেরাণীগঞ্জ থানার একটি চৌকস তদন্তদল ঘটনাস্থলের বিভিন্ন সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা এবং প্রযুক্তিগত বিশ্লেষণের মাধ্যমে ডাকাতির ঘটনায় জড়িত সংঘবদ্ধ এই ডাকাতচক্রকে সনাক্ত করতে সক্ষম হয়। অতঃপর জনাব মোঃ শাহাবুদ্দিন কবীর, বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, কেরাণীগঞ্জ সার্কেল এর সরাসরি তত্ত্বাবধানে এবং জনাব শাহজামান, অফিসার ইনচার্জ, দক্ষিণ কেরাণীগঞ্জ থানা এর সহযোগিতায় মামলার তদন্তকারী অফিসার এসআই (নিঃ) হিরণ কুমার বিশ্বাস এর নেতৃত্বে দক্ষিণ কেরাণীগঞ্জ থানার একটি চৌকস আভিযানিক দল কেরাণীগঞ্জ মডেল থানাধীন আটিবাজার, জিনজিরা এবং মোহাম্মদপুর, হাজারীবাগ, কামরাঙ্গীরচর, লালবাগসহ ডিএমপির বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে গত ২৪ ঘন্টায় ঘটনায় জড়িত আন্তঃজেলা ডাকাত চক্রের ১৫ সদস্য ১। মোঃ স্বপন হাওলাদার (৩০), ২। মোঃ মাসুদ হাওলাদার (৪৮), ৩। মোঃ রাকিব ওরফে রকিব সরদার (২৭), ৪। মোঃ রিপন মৃধা (৩২), ৫। মোঃ আকাশ (২৬), ৬। মোঃ রুবেল সরদার (২৩), ৭। রাজন মিয়া(৩৫), ৮। মোঃ ফারুক খান (২৬), ৯। মোঃ সুমন ওরফে হেলাল বেপারী (২৭), ১০। মোঃ রেজাউল (৪০), ১১। মোঃ রনি কাজী (৩০), ১২। টিপু হাওলাদার (৩২), ১৩। মোঃ সোহেল (৩০), ১৪। মো: মামুন সিকদার (৫০), ১৫। মোঃ রাজিব হোসেন (২৬)- দেরকে গেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত ডাকাতদের হেফাজত হতে লুন্ঠিত ১টি মিশুক অটোরিক্সা উদ্ধার ও ডাকাতি কাজে ব্যবহৃত ২টি অটোরিক্সা জব্দ করা হয়।

অভিযানকালে গ্রেফতারকৃত ডাকাতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা আন্তঃজেলা রোড ডাকাতদলের সক্রিয় সদস্য। অত্র ডাকাতির ঘটনায় তারা ১২-১৪ জন অংশগ্রহন করেছিল। আসামীদেরকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, আকাশে মেঘ দেখলেই সংঘবদ্ধ এই ডাকাতদল রাতের বেলা তাদের ২ টি অটোরিক্সা করে কেরাণীগঞ্জসহ ঢাকার আশেপাশের এলাকায় ডাকাতি করার জন্য চলে যায়। তারা আরও জানায় রাতের বেলা নির্জন জায়গা যেখানে অন্ধকার, ফাকা রাস্তার পার্শ্বে জঙ্গল আছে এমন জায়গায় গাছ কেটে রাস্তা ব্লক করে মোটরসাইকেল আরোহী, অটোরিক্সা চালক, পিকআপ চালক, যাত্রী ও পথচারী দের সর্বস্ব লুটে নেয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ডাকাতির মামলাসহ একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উক্ত ডাকাতির ঘটনা ঘটিয়েছে মর্মে স্বীকার করেছে। মামলাটি তদন্তধীন রয়েছে।
• মোট গ্রেফতারঃ ১৫ জন ডাকাত।
উদঘাটিত মামলার বিবরণঃ দক্ষিণ কেরাণীগঞ্জ থানার মামলা নং- ৫১, তারিখ- ১২/০৯/২০২৩ খ্রিঃ ধারা- ৩৯৫/৩৯৭/৩৮৫ পেনাল কোড।
উদ্ধারঃ 
লুন্ঠিত মালামাল উদ্ধারকৃত মালামাল
১. ১ টি মিশুক অটো মূল্য অনুমান- ১,৭০,০০০/- টাকা। ১। ২ টি মিশুক অটোরিক্সা
BBS cable ad

জেলা পুলিশ এর আরও খবর: