South east bank ad

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য হয়েছেন ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার

 প্রকাশ: ১৮ জুলাই ২০২৩, ০১:৫৫ অপরাহ্ন   |   দেশ

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য হয়েছেন ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার
আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার। 

রোববার (১৬ জুলাই) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাক্ষরে প্রফেসর ড. হোসেন মনসুরকে চেয়ারম্যান ও ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরকে সদস্য সচিব করে পূর্ণাঙ্গ কমিটি করা হয়। 

ইঞ্জিনিয়ার আবু নোমান ভোলার লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নে জন্মগ্রহণ করেন। কর্মজীবনে তিনি তার মেধা ও পরিশ্রম দিয়ে গড়ে তুলেছেন বিবিএস ও নাহী গ্রুপের মতো বৃহৎ শিল্প প্রতিষ্ঠান। তিনি সিআইপি সম্মাননা পেয়েছেন এবং অর্জন করেছেন ‘এশিয়াস গ্রেটেস্ট লিডারস অ্যাওয়ার্ড ২০১৮’ এবং ‘এশিয়াস গ্রেটেস্ট ব্র্যান্ডস অ্যাওয়ার্ড ২০১৮’। 

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ইন্জিনিয়ার আবু নোমান হাওলাদার আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী।  এজন্য তিনি  সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে লালমোহন-তজুমদ্দিন চষে বেড়াচ্ছেন।

ইন্জিনিয়ার আবু নোমান হাওলাদার স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিয়মিত করছেন গণসংযোগ। বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন। নৌকার সম্ভাব্য প্রার্থী হিসেবে তাকে নিয়ে নির্বাচনী এলাকায় আলোচনাও আছে।

আবু নোমান হাওলাদার বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন দেশের প্রতিটা মানুষকে কর্মমুখি করে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে।  সেই আদর্শ ও লক্ষ্য নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন।তিনি মনে করেন দেশের যুব সমাজের জন্য কর্মসৃষ্টি করতে পারলে বেকারত্ব দূর হবে। বেকারত্ব দূরীকরণ করতে পারলে বাংলাদেশ সকল দিক দিয়ে হবে স্বয়ংসম্পূর্ণ।

এছাড়া কর্মসংস্থান সৃষ্টি করে মানুষকে কর্মমুখী করতে পারলে সমাজ থেকে অনেক অপরাধ কমে যাবে। তাই আমি ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। আর তাতেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা দেশ গড়ে তুলতে স্বক্ষম হবো।

ইন্জিনিয়ার আবু নোমান হাওলাদার বলেন, আমার লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে কাজ করবো। সেটাই করে যাচ্ছি। বিভিন্ন স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠানে নিমার্ণ, রাস্তাঘাট নিমার্ণ এবং আর্থিক অনুদান প্রদানসহ গরিব ও দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের ত্রাণ, বেকারত্ব দূরীকরণে সেলাই মেশিন বিতরণ। এছাড়া দরিদ্রদের মধ্যে টিউবওয়েল ও টিন বিতরণ, ঘর নির্মাণ করে দিয়েছি এবং এলাকার অসংখ্যা লোকজনকে চাকরির ব্যবস্থা করেছি। লালমোহন-তজুমদ্দিনসহ ভোলার বিভিন্ন এলাকায় নানা সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রেখেছি।এই দুই উপজেলার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি ও খেলাধুলার উন্নয়ন, দারিদ্র বিমোচন, বেকারত্ব দূরীকরণ ও উদ্যোক্তা তৈরি, নদীভাঙন রোধ, বিদ্যুৎ সমস্যার সমাধান, আধুনিক প্রযুক্তির ব্যাপক বিস্তারে আমার গুরুত্ব বেশি থাকবে। এছাড়া লালমোহন-তজুমদ্দিনে এলাকার বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করতে অগ্রধিকার দিয়ে কাজ করবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্মার্ট বাংলাদেশ তৈরি করার ঘোষণা দিয়েছেন। আমি যেহেতু একজন প্রকৌশলী সেখানে আমার ভূমিকা রাখার সুযোগ রয়েছে বলে আমি মনে করি। সবকিছু কিছু বিবেচনা করে আমি মনে করি, প্রধানমন্ত্রী আমাকে দলীয় মনোনয়ন দেবেন।

ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারকে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন লালমোহন-তজুমদ্দিন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
BBS cable ad