South east bank ad

চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর দায়িত্ব গ্রহণের ১০০ দিন

 প্রকাশ: ০৪ জুন ২০২১, ০৫:০০ অপরাহ্ন   |   সিটি কর্পোরেশন

চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর দায়িত্ব গ্রহণের ১০০ দিন
বৃহস্পতিবার সকালে কর্পোরেশনের আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবনের কেবি আবদুস ছাত্তার মিলনায়তনে মেয়র হিসেবে দায়িত্বগ্রহণ পরবর্তী ১০০ দিনের ক্রাশ প্রোগ্রামের অগ্রগতি নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  শুরুতে নগরজুড়ে চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর দায়িত্ব গ্রহণের ১০০ দিনের ক্রাশ প্রোগ্রামের সচিত্র প্রতিবেদন উপস্থিত সাংবাদিক ও গণমাধ্যম কর্মীদের নিকট উপস্থাপন করা হয়। এরপর মেয়র সংক্ষিপ্তাকারে বক্তব্য রাখেন। প্রশ্নত্তোর পর্বে সাংবাদিক ও গণমাধ্যম কর্মীরা মেয়রের কাছে নগরীর বিভিন্ন সমস্যার বিষয়ে জানতে চান। মশার উৎপাত বন্ধে ওষুধের গুণাগুণ যাচাই ও কার্যকারিতা পরীক্ষা-নিরীক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সহায়তায় প্রফেসর ড. রবিউল আলমের নেতৃত্বে ৩ সদস্যর কমিটি গঠন করা হয়েছে। তারা গবেষণা করে প্রতিবেদন ও পরামর্শ দিলে শিগগির এই নিয়ে কাজ শুরু করব।

  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, মানুষ মাত্রই ভুল আছে। মেয়রের দায়িত্ব নিয়ে সব জানি এ রকম আমি কখনো মনে করি না। কাজেই কর্পোরেশন পরিচালনা করতে যদি কোন ভুলত্রুটি হয়, আপনারা তা আমাকে ধরিয়ে দেবেন- আমি সংশোধন কওে নেব। এ ব্যাপারে নগরীর সর্বস্তরের জনসাধারণ, সুধীজন, সংবাদ মাধ্যমের সহায়তা কামনা করি।



সভায় স্বাগত বক্তব্য দেন- কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক। অনুষ্ঠানে প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, মো. গিয়াস উদ্দীন, আফরোজা কালাম, কাউন্সিলর মো. শহীদুল আলম, মো. এসরারুল হক, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চসিক সচিব খালেদ মাহামুদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, অতিরিক্ত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরীসহ চসিকের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মতবিনিময় সভায় মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, আমি আমার ১০০ দিনের কার্যক্রমে কাউকে নগরীর কোন ফুটপাত বা জায়গা ইজারা দেয়নি। কাউকে কোন বিলবোর্ডও লাগানোর অনুমতি দেয়া হয়নি, যা দেয়া হয়েছে তা পূর্বে। এ নিয়ে সংবাদ মাধ্যমে জানতে পারলে আমি তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছি। এ সময় কর্পোরেশনের অস্থায়ী কর্মচারীদের বেতন ২৭ থেকে ৩০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে বলেও জানান।

জলাবদ্ধতা প্রসঙ্গে মেয়র বলেন, জলাবদ্ধতা মেগা প্রকল্পের কাজ করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। এক্ষেত্রে আমাদের দায়িত্ব শুধু নগরীর ৩ ফিটের নালাগুলো পরিষ্কার করা। এছাড়া মেগা প্রকল্পের কাজের কারণে সব বড় নালা, খালে বাঁধ রয়েছে। ফলে পানিবদ্ধ অবস্থায় আছে। আর বদ্ধ পানিতে মশার প্রজনন বৃদ্ধি পায়, এতে একদিকে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা হয় অপরদিকে মশার উৎপাত ও কমছে না।




BBS cable ad

সিটি কর্পোরেশন এর আরও খবর: