South east bank ad

করোনার দ্বিতীয় ডোজ টিকা : ঢাকা সিটিতে দুই দিনের ডোজ মিলবে একদিনে

 প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৯ অপরাহ্ন   |   সিটি কর্পোরেশন

করোনার দ্বিতীয় ডোজ টিকা : ঢাকা সিটিতে দুই দিনের ডোজ মিলবে একদিনে
স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, আজ মঙ্গলবার ৭ সেপ্টেম্বর থেকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু হচ্ছে। টিকাদানের ক্ষেত্রে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় দুই দিনে যতজন প্রথম ডোজ পেয়েছিলেন তারা এবার একদিনেই দ্বিতীয় ডোজ পাবেন।

গতকাল সোমবার ৬ সেপ্টেম্বর রাতে ফেসবুক লাইভে তিনি এ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানিয়েছেন।


স্বাস্থ্যের মহা-পরিচালক বলেন, গত ৭ আগস্ট করোনা সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী গণটিকা কার্যক্রম শুরু হয়। ১২ আগস্ট পর্যন্ত প্রথম ডোজের টিকা দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় ৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হচ্ছে।

তিনি বলেন, গত ৭ আগস্ট যারা যে কেন্দ্রে প্রথম ডোজের টিকা নিয়েছিলেন তারা সবাই সেই নির্দিষ্ট কেন্দ্রসমূহে গিয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করবেন। যারা কেন্দ্রে যাবেন তারা অবশ্যই টিকা কার্ডটি সঙ্গে নিয়ে যাবেন। কার্ড সঙ্গে না থাকলে টিকা নিতে সমস্যায় পড়বেন।

ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম আরও বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে যারা ৭ ও ৮ আগস্ট প্রথম ডোজের টিকা নিয়েছিলেন তারা আজ মঙ্গলবার ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজের টিকা নিতে আসবেন। ৯ ও ১০ আগস্ট যারা টিকা নিয়েছিলেন তারা একই কেন্দ্রে এসে আগামীকাল ৮ সেপ্টেম্বর বুধবার টিকা নেবেন। এছাড়া ১১ ও ১২ আগস্ট যারা টিকা নিয়েছিলেন তারা আগামী ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার একই কেন্দ্রে এসে টিকা নেবেন। ৭ থেকে ৯ সেপ্টেম্বর এ সময়ে কেউ বাদ পড়লে তারা আগামী ১০ সেপ্টেম্বর শুক্রবার সেই টিকা নিতে পারবেন।

BBS cable ad

সিটি কর্পোরেশন এর আরও খবর: