South east bank ad

আজ আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে ইনুর

 প্রকাশ: ২৭ অগাস্ট ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন   |   বিচার বিভাগ

আজ আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে ইনুর

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে গ্রেফতার করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে ঢাকার সিএমএম আদালতে হাজির করে তার রিমান্ড চাইবে পুলিশ।

ডিবি সূত্রে জানা গেছে, সোমবার (২৬ আগস্ট) বিকেলে উত্তরার বাসা থেকে তাকে গ্রেফতার করে ডিবির একটি টিম। গ্রেফতারের পর একটি মাইক্রোবাসে করে তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়। ইনুর বিরুদ্ধে হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে। এসব অভিযোগে তার সংশ্লিষ্টতার বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরো জানা গেছে, মঙ্গলবার রিমান্ড আবেদন করে তাকে আদালতে তোলা হবে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের পক্ষ থেকে জানানো হয়, হাসানুল হক ইনুকে নিউমার্কেট থানার একটি মামলায় গ্রেফতার করা হয়। গত ২১ আগস্ট ডিএমপির নিউ মার্কেট থানায় তার বিরুদ্ধে একটি হত্যা মামলা হয়। মামলা নং-৪।

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মো. রবিউল হোসেন ভুঁইয় বলেন, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর সারাদেশের বিভিন্ন জায়গায় হাসানুল হক ইনুর বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। নিউমার্কেট থানার একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (২২ আগস্ট) রাজধানীর গুলশান থেকে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রাশেদ খান মেননকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ।

প্রসঙ্গত, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরিক জাসদ সভাপতি হাসানুল হক ইনু নৌকা প্রতীক নিয়ে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর মধ্যে একবার সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি।

BBS cable ad