South east bank ad

সিনিয়র সচিব হলেন পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মশিউর রহমান

 প্রকাশ: ০২ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন   |   সচিব

সিনিয়র সচিব হলেন পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মশিউর রহমান
সিনিয়র সচিব হলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমান। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে

তাতে বলা হয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমানকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দেওয়া হলো। পদোন্নতির পর তাকে একই মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

গতবছরের ২৪ মে মশিউর রহমানকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রলালয়ের সচিব করা হয়। সেসময় তিনি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ছিলেন।

মশিউর রহমান বিসিএস প্রশাসন ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা। ২০২১ সালের ১৭ আগস্ট পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব পদে যোগ দেন তিনি। তিনি একসময় সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব, নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) পদে দায়িত্ব পালন করেন। তিনি নাটোরের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মশিউর রহমান ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ভুরভুরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। কর্মজীবনে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, অস্ট্রেলিয়া, জাপান, চীন, মালয়েশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইন, নেপাল, ইন্ডিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেন।
BBS cable ad