South east bank ad

আইনজীবীকে মারধর করা ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এনামুল সাময়িক বরখাস্ত

 প্রকাশ: ২০ জুন ২০২৩, ০৯:৫৪ পূর্বাহ্ন   |   রেঞ্জ পুলিশ

আইনজীবীকে মারধর করা ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এনামুল সাময়িক বরখাস্ত
এক আইনজীবীকে রড দিয়ে মারধর ও লাঞ্ছিত করা পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. এনামুল কবির সাময়িক বরখাস্ত হয়েছেন

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের শৃঙ্খলা-১ শাখা থেকে সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান সাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গত ১৫ জুন ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি সংবাদ সম্মেলন করে অভিযোগ করে, সমিতির সদস্য অ্যাডভোকেট আশিকুর রহমানকে রড দিয়ে পিটিয়েছেন অতিরিক্ত ডিআইজি এনামুল কবির। তাকে পুলিশের চাকরি থেকে স্থায়ী ভাবে বরখাস্তের দাবি তোলেন আইনজীবীরা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. এনামুল কবিরের বিরুদ্ধে বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ড, শিষ্টাচার বহির্ভূত কার্যকলাপের অভিযোগে বিভাগীয় মামলা রুজু করার প্রস্তাব পাওয়া গেছে।

‘জনস্বার্থে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা আবশ্যক ও সমীচীন বিবেচিত হওয়ায় এনামুল কবিরকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২(১) অনুযায়ী ১৮ জুন থেকে তাকে সরকারি চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করার আদেশ দেয়া হলো’—বলা হয়েছে প্রজ্ঞাপনে।

এ আদেশ অবিলম্বে কার্যকর হবে উল্লেখ করে প্রজ্ঞাপনে বলা হয়েছে, সাময়িক বরখাস্তকালে এনামুল কবির সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।

ময়মনসিংহের আইনজীবীরা সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, আইনজীবী আশিকুর রহমান তার ভাই মিজানুর রহমান সুজনের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ এনে আইজিপির কাছে অভিযোগ করেন।
BBS cable ad

রেঞ্জ পুলিশ এর আরও খবর: