South east bank ad

দীর্ঘদিন পলাতক আসামী গ্রেফতার

 প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ০৮:১৭ অপরাহ্ন   |   র‍্যাব

দীর্ঘদিন পলাতক আসামী  গ্রেফতার
 র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, অপরাধ দমন ও আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দায়িত্বপূর্ণ এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য নিয়মিত সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করে থাকে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, ভিকটিম শুক্কুরী বেগম ও তার পরিবারের সাথে আসামী পক্ষের পূর্ব হতে জমি-জমা সংক্রান্তে বিরোধ চলে আসতেছিল। উক্ত বিরোধের জেরে আসামীগণ ভিকটিম ও তার পরিবারের লোকদেরকে হত্যার হুমকি দিয়ে আসছিল। এরই সূত্র ধরে গত ১৪ সেপ্টেম্বর ২০০৪ইং তারিখ দিবাগত রাতে ভিকটিম শুক্কুরী বেগম, পিতা- মৃত ছন্দু কাজী @ চান্দু মিয়া, সাং- চর দিঘলদী, থানা ও জেলা- নরসিন্দী তার নিজ ঘরে ঘুমন্ত থাকা অবস্থায় আসামীগণ তার বুকে ও পিঠে দেশীয় ধারালো অস্ত্র দ্বারা এলোপাতাড়ি গুরুত্বর জখম করে পালিয়ে যায়। সকাল বেলায় ভিকটিমের পরিবার তাকে মৃত অবস্থায় দেখতে পায়। এরই প্রেক্ষিতে ভিকটিমের ভাই বাদী হয়ে ০৫(পাঁচ) জনের বিরুদ্ধে নরসিংদী জেলার সদর থানায় মামলা নং-১৮ তারিখ ১৫/০৯/২০০৪, ধারা-৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০ ধারায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত হত্যাকান্ডের পর হতে অত্র মামলার তদন্তকারী অফিসার তার তদন্তে প্রাপ্ত আসামী ফসি উল্লাহ (৫৯), পিতা- নুরুল ইসলাম, সাং- চর দিঘলদী, থানা ও জেলা- নরসিন্দী’সহ আরো ০৬ (ছয়) জনের বিরোদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্র দাখিলের পরে বিজ্ঞ আদালত আসামী ফসি উল্লাহ (৫৯) এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করিলে সে কৌশলে আত্মগোপনে চলে যায়।

নৃশংস এই হত্যাকান্ডে জড়িত গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে র‍্যাব-১১, নারায়ণগঞ্জ, সদর কোম্পানি এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সঙ্গে তাকে সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা করে। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামী ফসি উল্লাহ (৫৯), পিতা- নুরুল ইসলাম, সাং- চর দিঘলদী, থানা ও জেলা- নরসিন্দী’কে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত হয়ে ১৫/০৭/২০২৩ ইং তারিখ নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল এনায়েতনগর এলাকা হতে আসামী গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামী’কে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নরসিংদী জেলার মাধবদী থানায় হস্তান্তর করা হয়েছে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: