South east bank ad

জালনোট প্রস্তুতকারী চক্রের মূলহোতা’কে গ্রেফতার করেছে র‌্যাব-৩

 প্রকাশ: ১৪ জুলাই ২০২৩, ১২:১৭ অপরাহ্ন   |   র‍্যাব

জালনোট প্রস্তুতকারী চক্রের মূলহোতা’কে গ্রেফতার করেছে র‌্যাব-৩
নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকা থেকে জালনোট প্রস্তুতকারী চক্রের মূলহোতা মোঃ আবুল কাশেম@জসিম উদ্দিন(২৫) এবং তার অন্যতম সহযোগী মোঃ রুবেল মিয়া(২৭)’কে বিপুল পরিমান জালনোটসহ গ্রেফতার করেছে র‌্যাব-৩।

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন ভুলতা এলাকায় ১৩/০৭/২০২৩ তারিখ ১৭৩০ ঘটিকায় অভিযান পরিচালনা করে জালনোট প্রস্তুতকারী চক্রের মূলহোতা ১। মোঃ আবুল কাশেম@জসিম উদ্দিন (২৫), পিতা-মোঃ আব্দুল হক, সাং-বড় বাজার ধুলিয়া, পোঃ খাগাউড়া, থানা-বানিয়াচং, জেলা-হবিগঞ্জ এবং তার অন্যতম সহযোগী ২। মোঃ রুবেল মিয়া(২৭), পিতা-মোঃ আব্দুল হক, সাং-শিহাটা, থানা-মেলান্দহ, জেলা-জামালপুরদ্বয়কে ৫০০ টাকার ১০৬ টি, ২০০ টাকার ৭৪ টি, ১০০ টাকা ০২ টি এবং ২০ টাকার ০৩ টি সর্বমোট ৬৮০৬০/-টাকার জালনোট, ০৩ টি মোবাইল এবং নগদ ৩১২৮৪/- টাকাসহ হাতে নাতে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩।

ধৃত আসামিদ্বয় প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কৃতকর্মের বিষয়টি স্বীকার করে। তারা দীর্ঘদিন যাবৎ জালনোট প্রস্তুত করে যোগসাজসে দেশের বিভিন্ন এলাকায় ক্রয় বিক্রয় করে আসছে। জাল টাকা সরবরাহের জন্য ধৃত আসামীদ্বয়ের একাধিক সিন্ডিকেট রয়েছে। ধৃত আসামী এবং তাদের অন্যান্য সহযোগীরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে বাংলাদেশী বিভিন্ন মূল্যমানের টাকার জালনোট প্রস্তুত করে এবং তা প্রতারনামূলকভাবে সাধারণ মানুষ ও বিভিন্ন ব্যবসায়ীদের নিকট জালনোট প্রদানের মাধ্যমে মালামাল ক্রয়সহ বিভিন্ন লেনদেন করে আসছিল। এসকল চক্রের বিরুদ্ধে র‌্যাবের গোয়েন্দা নজরধারীসহ অভিযান কার্যক্রম চলমান রয়েছে। 

ধৃত আসামিদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: