South east bank ad

প্রতারক চক্রের মূলহোতা রাজধানীর ধানমন্ডি থেকে গ্রেফতার করেছে র‌্যাব-২

 প্রকাশ: ২৬ মে ২০২৩, ০৯:১৮ অপরাহ্ন   |   র‍্যাব

প্রতারক চক্রের মূলহোতা  রাজধানীর ধানমন্ডি থেকে গ্রেফতার করেছে র‌্যাব-২
রাজধানীতে বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ এর অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা সুখি আক্তার(৩০)’কে রাজধানীর ধানমন্ডি থেকে গ্রেফতার করেছে র‌্যাব-২

সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইনে প্রতারণা করে অর্থ আত্মসাৎ এর পরিমান বৃদ্ধি পেয়েছে। এক ধরণের অসাধু প্রতারকচক্র দীর্ঘদিন যাবৎ বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে বিভিন্ন কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারক চক্রটি প্রথমে ‘‘হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ একাউন্ট আপগ্রেডের কাজ চলছে বিকাশ থেকে আপনার ফোনে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে সেটা আমাকে দিন। অন্যথায় আপনার বিকাশ একাউন্ট বন্ধ করে দেওয়া হবে’’। ঠিক এভাবেই প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা হতে বিকাশ হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্র। বর্ণিত ঘটনার মূল অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‌্যাব-২ ছায়া তদন্ত এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল ২৫/০৫/২০২৩খ্রিঃ দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় অভিযান পরিচালনা করে সুখি আক্তার(৩০), পিতা-আবু তাহের শেখ, থানা-আলফাডাঙ্গা, জেলা-ফরিদপুর’কে গ্রেফতার করে। আসামি সুখী আক্তারকে জিজ্ঞাসাবাদে জানায় যে, সে সহ প্রতারক চক্রের অন্য সদস্যরা মিলে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করে বলে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামির দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত থাকবে।
BBS cable ad

র‍্যাব এর আরও খবর: